বাইডেনের ছেলেকে নিয়ে ট্রাম্পের অভিযোগ উড়িয়ে দিলেন পুতিন

ডোনাল্ড ট্রাম্প বারবার দাবি করলেও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মনে করেন, যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্টের ছেলে হান্টার বাইডেনের আচরণে বেআইনি কিছু নেই। রবিবার রাতে রাশিয়ার সরকারি টেলিভিশনে পুতিন এই মন্তব্য করেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

BB1b5HPS

নির্বাচনি প্রচারণার আগে থেকেই ট্রাম্প ইউক্রেনে জো বাইডেন ও হান্টার বাইডেনের ব্যবসা নিয়ে অভিযোগ করে আসছিলেন। বাইডেনের বিরুদ্ধে বাণিজ্যিক চুক্তিতে দুর্নীতির অভিযোগ আনতে চেয়েছিলেন ট্রাম্প। তবে বাইডেন এমন অভিযোগকে রাশিয়ার অপপ্রচার বলে দাবি করেছেন।

পুতিন বলেন, হ্যাঁ, ইউক্রেনে হান্টার বাইডেনের ব্যবসা ছিল বা এখনও হয়ত আছে। আমি জানি না। এই বিষয়টি আমাদের কোনও আগ্রহ নেই। এটি আমেরিকান ও ইউক্রেনীয়দের বিষয়।

রুশ প্রেসিডেন্ট আরও বলেন, কিন্তু তার অন্তত একটি কোম্পানি রয়েছে যা ভালো মুনাফা করছে। আমি এতে অপরাধমূলক কিছু দেখছি না। অন্তত এই বিষয়ে আমাদের কাছে কোনও তথ্য নেই।

খবরে বলা হয়েছে, অনুষ্ঠানে মস্কোর সাবেক এক মেয়রের বিধবা স্ত্রীর কার কাছ থেকে হান্টার বাইডেন বড় অংকের অর্থ গ্রহণ করার বিষয়ে ট্রাম্পের দাবির বিষয়ে জানতে পুতিনকে স্পষ্টত বিরক্তবোধ করতে দেখা গেছে। ওই নারী ও হান্টার বাইডেনের বাণিজ্যিক সম্পর্ক নিয়ে অবগত থাকার কথাও অস্বীকার করেছেন তিনি।