কোমি ইস্যুতে শপথ করে কথা বলবেন ট্রাম্প

s1.reutersmedia.netমার্কিন সিনেটের ইন্টেলিজেন্স কমিটির প্রকাশ্য শুনানিতে সাক্ষ্য দেওয়ার পর আবারও সাবেক এফবিআই পরিচালক জেমস কোমির সমালোচনা করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প দাবি করেছেন, তিনি শপথ করে বলতে পারবেন কোমি মিথ্যা বলেছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

শুক্রবার ব্যক্তিগত কথোপকথনের ব্যাপারে মিথ্যা তথ্য দেওয়ায় কোমিকে অভিযুক্ত করে ট্রাম্প বলেন, আমি যা বলছিলমা জেমস কোমি সেগুলোর অনেক কিছুই নিশ্চিত করেছেন। কিন্তু আরও কিছু বলেছেন যা সত্য নয়।

কোমি ইস্যুতে শপথ করে কথা বলতে রাজি আছেন কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, একশত ভাগ। আমি আপনাদের যা বলছি শপথ করেও একই কথা বলতে পারব।

বৃহস্পতিবার বহুল আলোচিত সিনেট শুনানিতে গুরুত্বপূর্ণ সাক্ষ্য দেন কোমি। সাবেক এফবিআই পরিচালক শপথ করে সাক্ষ্য দেন। শুনানিতে তিনি বলেন, ট্রাম্প তার এক সময়ের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনের ব্যাপারে করা তদন্ত ভিন্ন খাতে নিতে চেয়েছিলেন। এজন্যই তাকে বহিষ্কার করা হয়েছে। 

সিনেটের শুনানিতে কোমির সাক্ষ্য দেওয়ার পর এই প্রথম হোয়াইট হাউসে ট্রাম্প সাংবাদিকদের কাছে নিজের প্রতিক্রিয়া জানান।

কোমি প্রেসিডেন্ট ট্রাম্পকে একজন মিথ্যাবাদী হিসেবেও চিহিৃত করেন। তিনি মনে করেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের ব্যাপারে এএফবিআইয়ের তদন্তকে কেন্দ্র করেই তাকে বরখাস্ত করা হয়।

হোয়াইট হাউসে ট্রাম্প কোমির কঠোর সমালোচনা করে বলেন, পদচ্যুত হওয়ার কয়েক সপ্তাহ আগে কোমি সাংবাদিকদের কাছে তাদের ব্যক্তিগত কথোপকথনের অনেক বিষয় পরোক্ষভাবে ফাঁস করে দেন। এ জন্য ট্রাম্প তাকে ‘তথ্য ফাঁসকারী’ হিসেবেও আখ্যায়িত করেন। সূত্র: বিবিসি।

/এএ/