নিউ ইয়র্কে বন্দুক হামলায় আহত ১৬, এখনও আটক হয়নি হামলাকারী

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ব্রুকলিনের সাবওয়ে স্টেশনে বন্দুকধারীর হামলায় কমপক্ষে ১০ জন গুলিবিদ্ধ হয়েছেন। সব মিলিয়ে আহত হন ১৬ জন। সানসেট পার্ক এলাকার ৩৬তম স্ট্রিটের সাবওয়ে স্টেশনে মঙ্গলবার সকালে এই ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত একটি ডিভাইস পাওয়া কথা জানিয়েছে পুলিশ। হামলাকারী এখনও আটক না হলেও অভিযান চালিয়ে যাচ্ছে পুলিশ। এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

নিরাপত্তা বাহিনীর বরাতে জানা গেছে, সন্দেহভাজন হামলাকারী নির্মাণকাজের ভেস্ট ও একটি গ্যাস মাস্ক পরা ছিল। নিউ ইয়র্ক দমকল বিভাগের ভারপ্রাপ্ত কমিশনার লরা কাভানাগ সংবাদ সম্মেলনে বলেন, হামলাকারীর বন্দুকে ১০ জন গুলিবিদ্ধ হয়েছেন। সব মিলিয়ে ১৬ জন আহত হন। গুলিবিদ্ধ পাঁচজনের অবস্থা প্রথমে আশঙ্কাজনক হলেও এখন স্থিতিশীল আছে। 

কিছু বোঝার আগেই বন্দুকধারী সাবওয়ে স্টেশনে সাধারণ মানুষকে লক্ষ্য করে গুলি ছুড়ে। মুহূর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। গুলিবিদ্ধ কয়েকজনকে রক্তাক্ত অবস্থায় মেঝেতে পড়ে থাকতে দেখা যায়। এসময় পালিয়ে যায় হামলাকারী।

প্রত্যক্ষদর্শী ফুট স্মিথ বলেন, তিনি পাশের ট্রেনে ধোঁয়া দেখতে পান এবং বিকট শব্দ শুনেছেন। নিউ ইয়র্ক সিটি পুলিশ জানিয়েছে, স্টেশনে আর কোনও সক্রিয় বিস্ফোরক ডিভাইস নেই। স্টেশন থেকে একটি বন্দুক এবং একাধিক ম্যাগজিন উদ্ধার করা হয়েছে।

উদ্বেগজনক বিষয় হচ্ছে, সন্দেহভাজন হামলাকারীকে এখনও আটক করতে পারেনি নিরাপত্তা বাহিনী। তাকে ধরতে স্টেশন এবং আশপাশের এলাকায় ব্যাপক অভিযান চালাচ্ছে পুলিশ। ঘটনাস্থলে এফবিআইয়ের সদস্যরাও উপস্থিতি আছেন।

পুরো ঘটনা সম্পর্কে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন হোয়াইট হাউজের মুখপাত্র জেন সাকি।