শনাক্ত ২৮৯ জনের ২১০ জনই ঢাকার

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৮৯ জন। তাদের মধ্যে কেবল ঢাকা বিভাগেই শনাক্ত হয়েছেন ২১০ জন। সোমবার ( ২৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরে করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ চিত্র দেখা গেছে। বিজ্ঞপ্তিতে বলা হয় ঢাকা বিভাগ ছাড়া একাধিক রোগী শনাক্ত হয়েছেন চট্টগ্রাম বিভাগের নোয়াখালী জেলায়। এছাড়া বাকি ৩৪ জেলায় শনাক্ত হয়েছেন এক অঙ্কের রোগী আর ২৮ জেলায় নতুন করে কেউ শনাক্ত হয়নি।

অধিদফতর জানায়, ঢাকা বিভাগের ঢাকা মহানগরসহ ঢাকা জেলায় শনাক্ত হয়েছেন ১৮৯ জন, ফরিদপুর আর নারায়ণগঞ্জ জেলায় পাঁচজন করে, গাজীপুর ও টাঙ্গাইল জেলায় দুইজন করে, মুন্সিগঞ্জ জেলায় একজন, নরসিংদী আর শরীয়তপুর জেলায় তিনজন করে।

বাকিদের মধ্যে ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলা, চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও চাঁদপুর, রাজশাহী বিভাগের রাজশাহী, নাটোর, পাবনা, বগুড়া ও জয়পুরহাট, রংপুর বিভাগের রংপুর, পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম, ঠাকুরগাঁও ও দিনাজপুর, খুলনা বিভাগের চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও কুষ্টিয়া, বরিশাল বিভাগের বরিশাল, পটুয়াখালী, ভোলা ও বরগুনা এবং সিলেট ও মৌলভীবাজার জেলায় শনাক্ত হয়েছেন এক অঙ্কের রোগী।

আর শনাক্ত না হওয়া জেলাগুলোর মধ্যে রয়েছে ঢাকা বিভাগের গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, মাদারীপুর, মানিকগঞ্জ ও রাজবাড়ী, ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ, নেত্রকোনা ও শেরপুর, চট্টগ্রাম বিভাগের বান্দরবান, ফেনী, লক্ষ্মীপুর, ব্রাহ্মনবাড়িয়া ও কুমিল্লা, রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও সিরাজগঞ্জ, রংপুর বিভাগের লালমনিরহাট ও গাইবান্ধা, খুলনা বিভাগের বাগেরহাট, ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর, নড়াইল ও সাতক্ষীরা, বরিশাল বিভাগের পিরোজপুর ও ঝালকাঠি এবং সিলেট বিভাগের সুনামগঞ্জ ও হবিগঞ্জ।