ঢাকা থেকে ফ্লাইট চালু করছে ওমানের সালামএয়ার

A320neo-SalamAirওমানের বাজেট এয়ারলাইন্স সালামএয়ার ঢাকা থেকে ফ্লাইট চালু করছে। আজ বুধবার দিবাগত রাত ২টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে তাদের একটি ফ্লাইট। এরপর যাত্রী নিয়ে রাত ৩টা ৪০ মিনিটে এটি ঢাকা ছেড়ে যাবে। বিরতি ছাড়াই ঢাকা থেকে টানা ৪ ঘণ্টা ৪০ মিনিট উড়ে ওমান পৌঁছাবে এই বিমান।
জানা গেছে, ওমানে প্রায় ৭ লাখ বাংলাদেশি কাজ করেন। প্রবাসী বাংলাদেশিদের সুবিধার কথা ভেবে সপ্তাহে সোম, বুধ, শুক্র ও রবিবার ঢাকা ও ওমান থেকে সালামএয়ারের ফ্লাইট পরিচালনা করা হবে।
সালামএয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ক্যাপ্টেন মোহাম্মদ আহমেদ বলেছেন, ‘ওমান ও মধ্যপ্রাচ্যে বাংলাদেশি যাত্রীদের ব্যাপক চাহিদা বিবেচনা করে আমরা ঢাকায় ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছি। এটি আমাদের জন্য নতুন মাইলফলক। আমরা ওমানের সঙ্গে বিশ্বের বিভিন্ন গন্তব্য যুক্ত করতে সরাসরি ফ্লাইট পরিচালনা করে যাচ্ছি।’

SalamAirদক্ষিণ এশিয়ায় ঢাকার বাইরে পাকিস্তানের করাচি, মুলতান ও শিয়ালকোটে ফ্লাইট পরিচালনা করছে সালামএয়ার। মোট ১৩টি রুটে ফ্লাইট পরিচালনা করছে এয়ারলাইন্সটি। সম্প্রতি লন্ডনে অনুষ্ঠিত ফার্নবোরো এয়ারশোতে ছয়টি এয়ারবাস এ৩২০নিও ক্রয়ের অর্ডার দিয়েছে এই প্রতিষ্ঠান।