ঢাকা-সিলেট-ঢাকা রুটে ইউএস-বাংলার রাতের ফ্লাইট শুরু

ঢাকা-সিলেট রুটে শুক্রবার রাতের ফ্লাইট শুরু করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। যাত্রীদের চাহিদা থাকায় বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) থেকে রাতের ফ্লাইট শুরু করেছে এই এয়ারলাইন্স। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে যায় ইউএস-বাংলার ফ্লাইট। এরপর রাত ৮টা ৩৫ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এটি ঢাকার উদ্দেশে রওনা দেয়।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘যাত্রীদের চাহিদার কথা বিবেচনা করে ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিনিয়ত সেবা প্রদান করে আসছে। সিলেটবাসীর দীর্ঘদিনের দাবির প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে প্রাথমিকভাবে ১২ সেপ্টেম্বর থেকে রাতের ফ্লাইট শুরু হয়েছে। শিগগিরই ঢাকা-সিলেট-ঢাকা রুটের অতিরিক্ত ফ্লাইটটি সপ্তাহে প্রতিদিন পরিচালনা করার পরিকল্পনা রয়েছে।’

জানা গেছে, শনি ও মঙ্গলবার ব্যতিত সপ্তাহে পাঁচ দিন রাত ৮টা ৩৫ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে ইউএস-বাংলার ফ্লাইট ছাড়ছে। এছাড়া সপ্তাহে প্রতিদিন দুপুর ১২টা ৩০ মিনিটে ঢাকা থেকে সিলেট ও দুপুর ১টা ৩৫ মিনিটে সিলেট থেকে ঢাকায় যাত্রী পরিবহন করছে আকাশযান প্রতিষ্ঠানটি।

14188490_1026683640773165_5320777675905981221_oদেশের অভ্যন্তরীণ প্রতিটি রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। অভ্যন্তরীণ রুট ছাড়াও কলকাতা, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা রুটে ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে ইউএস-বাংলার বিমানবহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ ৮- কিউ৪০০ বিমান রয়েছে।