যে পণ্য বিমানবন্দর থেকে কেনা সাশ্রয়ী

Passengers needing new cameras or tablets are best to wait until airport shoppingপৃথিবীর সব বিমানবন্দর হাজার হাজার যাত্রীর পদচারণায় দিনরাত ব্যস্ত থাকে রোজ। যাতায়াতের ফাঁকে বিমানবন্দরের দোকান থেকে ভ্রমণকারীরা প্রয়োজনীয় পণ্য কিনে থাকেন। এক্ষেত্রে প্রাধান্য পায় শেষ মুহূর্তে সঙ্গে নিতে ভুলে যাওয়া জিনিসপত্র। বিমানে ওঠার আগে তারা সবচেয়ে বেশি কেনেন প্রসাধন সামগ্রী, বিভিন্ন ধরনের প্লাগ ও পোশাক।

বিমানবন্দরে কেনাকাটার সময় তুলনামূলকভাবে বেশি টাকা গুনতে হয় যাত্রীদের। তবে তাদের টাকা-পয়সা বাঁচানোর একটি পন্থা আছে। এ বিষয়ে যুক্তরাজ্যের ট্যাবলয়েড ডেইলি এক্সপ্রেসের সঙ্গে কথা বলেছেন লন্ডন স্ট্যানস্টেড বিমানবন্দরের হেড অব রিটেল লিয়া ক্লাক্সটন। তিনি জানান, বিমানবন্দরে জিনিসপত্র কেনার সময় কৌশল অবলম্বনে করলে বেঁচে যায় অনেক টাকা।

Shops such as Dixon offer the cheapest gadgets on the marketলিয়া ক্লাক্সটন বলেছেন, ‘বিমানবন্দরে টাকা বাঁচানোর সেরা উপায় হলো গ্যাজেট কেনা। যেমন কিন্ডেলস অথবা গোপ্রো। দুটোই আরাম-আয়েশে ছুটি কাটানোর বেলায় জরুরি জিনিস। প্রায়ই যাত্রার সময় এই দুটি পণ্য ভ্রমণকারীরা ঘরে ফেলে আসে অথবা তাদের সংগ্রহে থাকে না। বাইরে কিংবা অনলাইন শপিংয়ের চেয়ে বিমানবন্দরে এই দুটি পণ্য সস্তায় মেলে।’

তবে বিমান যাত্রার সময় যারা মূল্যবান জিনিসপত্র বিশেষ করে দামি ইলেক্ট্রনিক্স পণ্য সঙ্গে রাখেন, তাদের সচেতন থাকা জরুরি। কারণ নিরাপত্তার আনুষ্ঠানিকতা জন্য এগুলো সিকিউরিটি ট্রেতে রাখতে হয়। তখন একটু অসাবধান হলেই চুরি হয়ে যেতে পারে যেকোনও কিছু। এমন ঘটনার সম্মুখীন হলে পুলিশকে জানিয়ে সিসিটিভির সহায়তা নেওয়ার সুযোগ থাকে।