প্রধানমন্ত্রী যখন ‘হংসবলাকা’য়

ঠিক তিন মাস আগে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘আকাশবীণা’ উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন ছিল বুধবার। বিমানের দ্বিতীয় ড্রিমলাইনার হংসবলাকায়ও তার পা পড়লো বুধবার। ৫ ডিসেম্বর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে এ আয়োজনের ফ্রেমবন্দি জমকালো মুহূর্তগুলো। আগামী ১০ ডিসেম্বর ‘হংসবলাকা’র বাণিজ্যিক যাত্রা শুরু হবে। তার আগে আমেরিকার বোয়িংয়ের তৈরি এই আকাশযান ঘুরে দেখলেন বঙ্গবন্ধু কন্যা। এসব মুহূর্ত ক্যামেরাবন্দি করেছেন আলোকচিত্রী অনিন্দ্য দাশ।

IMG_7366* প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘হংসবলাকা’ ঘুরে দেখবেন বলে বিমানবন্দর এলাকার ভিআইপি টার্মিনালে ছিল এমন সাজসজ্জা।

IMG_7394* প্রধানমন্ত্রীর জন্য হংসবলাকার সিঁড়িতে বসানো হয় লালগালিচা।
05-12-18-PM_Visit Dreamliner-1* ড্রিমলাইনার হংসবলাকায় ওঠার আগে লালগালিচায় ফিতা কাটেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা
* ফিতা কাটার পর মোনাজাত করেন প্রধানমন্ত্রী। ছবি: ফোকাস বাংলা

IMG_7773* ‘হংসবলাকা’য় উঠছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

IMG_7798* হংসবলাকার কেবিনে ঢুকেছেন শেখ হাসিনা।

IMG_7800* ‘হংসবলাকা’র ইকোনমি ক্লাসের আসনে বঙ্গবন্ধু কন্যা।
IMG_7777* প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সুযোগ পেয়ে হাস্যোজ্জ্বল কেবিন ক্রু সদস্যরা।
IMG_7793* প্রধানমন্ত্রীকে হংসবলাকা সম্পর্কে বিভিন্ন তথ্য জানাচ্ছেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এএম মোসাদ্দিক আহমেদ। সঙ্গে সংসদ সদস্য ফারুক খানসহ সংশ্লিষ্টরা। 

IMG_7789* ড্রিমলাইনার বিমানটির ইন-ফ্লাইট এন্টারটেইনমেন্ট দেখছেন প্রধানমন্ত্রী। 
05-12-18-PM_Visit Dreamliner-18* হংসবলাকার ককপিটে হাস্যোজ্জ্বল শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা

IMG_7817* ‘হংসবলাকা’র সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল, বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এএম মোসাদ্দিক আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।
IMG_7827* ড্রিমলাইনার ‘হংসবলাকা’ পরিদর্শন শেষে চলে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
IMG_7591* ‘হংসবলাকা’ ঘুরে দেখেছেন প্রধানমন্ত্রী, তাই বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট অ্যাটেনডেন্টদের মধ্যে ছিল আনন্দ। 

IMG_7651* প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘হংসবলাকা’ পরিদর্শনকে স্মরণীয় করে রাখতে ফ্রেমবন্দি পাইলট ও কেবিন ক্রু সদস্যদের মাঝে বিমানের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ।