আকাশে কেবিন ক্রুদের হাতে জন্ম নিলো শিশু

Woman gives birth to baby during a JetBlue flight in incredible photosআমেরিকার বাজেট এয়ারলাইনস জেটব্লু’র একটি ফ্লাইটে পুত্রসন্তান জন্ম দিলেন এক নারী যাত্রী। ফলে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ফোর্ট লডারডেল-হলিউড আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজটি অতিরিক্ত একজন যাত্রী নিয়ে অবতরণ করেছে। এরপর এই বিমান সংস্থার কর্মীরা নবজাতককে স্ট্রোলারে করে নিয়ে যান। তাতে ছিল লাল, নীল ও সাদা রঙের বেলুন।

পুয়ের্তো রিকোর সান হুয়ানের লুই মুনোফ মারিন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটটি রওনা দেওয়ার পর আকাশপথে শিশুটি জন্মগ্রহণ করে। এই যাত্রার মোট ব্যাপ্তি ছিল তিন ঘণ্টা। নির্ধারিত সময়ের ১১ মিনিট আগেই বিমানটি রানওয়ে স্পর্শ করে। এর মধ্যেই পৃথিবীর আলো দেখেছে সে। মা ও ছেলে উভয়ে সুস্থ আছে।

জেটব্লু’র মুখপাত্র টামারা ইয়াং জানান, বিমানের অভ্যন্তরে প্রসব প্রক্রিয়া পরিচালনা করেছেন কেবিন ক্রু ও মেডিক্যাল প্রফেশনালরা। চাপের মুখে তড়িত পদক্ষেপ নেওয়ায় তাদের ধন্যবাদ দিয়েছেন জেটব্লু’র আরেক মুখপাত্র শ্যারন এ. জোন্স। একইসঙ্গে মা ও নবজাতককে শুভেচ্ছা জানান তিনি।

DziwxfzWoAE4Fivএন৫২৩জেবি মডেলের বিমান দিয়ে ফ্লাইট ১৯৫৪’র কার্যক্রম পরিচালনা করা হয়েছে। অবিশ্বাস্য কাকতালীয় ব্যাপার হলো, এই উড়োজাহাজের নাম ‘বর্ন টু বি ব্লু’! সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই তথ্য জানিয়ে জেটব্লু’র গ্রাউন্ড অপারেশন্স জ্যাকি রামোস বলেন, ‘এখন পর্যন্ত আমাদের সবচেয়ে কনিষ্ঠ যাত্রী এই শিশু!’ চমকপ্রদ এই ঘটনার কয়েকটি স্থিরচিত্রও শেয়ার করেন তিনি।

ভাইরাল হওয়া ছবিতে দেখা গেছে, বিমানবন্দরে জেটওয়ে ব্রিজে নবজাতকের পরিচর্যায় মনোযোগ দিয়েছেন ব্রোয়ার্ড কাউন্টির প্যারামেডিকরা। তবে ফ্লাইটটির সব যাত্রী এমন খুশির মুহূর্ত স্বচক্ষে দেখার সুযোগ পাননি।

শিশুর নাম ও বিমান সংস্থার একে অন্যের ওপর প্রভাবের ঘটনা এটাই প্রথম নয়। ২০১৬ সালে অস্ট্রেলিয়ার বাজেট এয়ারলাইনস জেটস্টারের একজন যাত্রী আকাশপথে প্রসব করায় সন্তানের নাম রাখেন ‘স জেট স্টার’। ২০১২ সালে এমিরেটসের একজন যাত্রী উড়োজাহাজে সন্তান জন্মদানের পর তার নাম রাখেন ফ্লাইট নম্বর অনুযায়ী!

সূত্র: ডেইলি এক্সপ্রেস