কুয়ালালামপুর বিমানবন্দরে প্লেন স্পটারদের জন্য তৈরি হচ্ছে ডেক

আনজাং স্পটারমালয়েশিয়ার প্লেন স্পটারদের স্বপ্নপূরণ হচ্ছে। দেশটির রাজধানী কুয়ালালামপুরে কেএল আন্তর্জাতিক বিমানবন্দরে গড়ে উঠবে প্রথম আউটডোর প্লেন স্পটার পর্যবেক্ষণ ডেক। মালয়েশিয়া এয়ারপোর্টস কর্তৃপক্ষ এই ঘোষণা দিয়েছে।

ডেকের নাম রাখা হয়েছে আনজাং স্পটার। কেএল আন্তর্জাতিক বিমানবন্দরের একটি রানওয়ের ঠিক বাইরে এটি স্থাপন করা হবে। সেখান থেকে প্লেন স্পটাররা ৩২এল রানওয়েতে উড়োজাহাজের উড্ডয়ন ও অবতরণের প্যানোরামিক ভিউ ক্যামেরাবন্দি করতে পারবেন। সেখানে বিভিন্ন দেশের প্লেন স্পটারদের সমাগম হবে বলে আশা করা হচ্ছে। 
এ মাসে ডেকের কাজ শুরু হয়ে এপ্রিলে সম্পন্ন হবে। একসঙ্গে ৪০ জন মানুষ অবস্থান করতে পারবে সেখানে। ধারণা করা হচ্ছে, অনেকে পরিবার নিয়েও আসবেন যাদের সন্তানরা বেড়ে ওঠার পর এভিয়েশন খাতে কাজ করতে চাইবে। 

মালয়েশিয়া এয়ারপোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা রাজা আজমি রাজা নাজুদ্দিন মনে করেন, আউটডোর প্লেন স্পটার ডেক স্থাপন হলো বিমানবন্দরের মানোন্নয়নের প্রতীক। আনজাং স্পটার পর্যটন আকর্ষণ হয়ে উঠবে বলে মনে করেন তিনি।

কেএল আন্তর্জাতিক বিমানবন্দর ও এর পার্শ্ববর্তী এলাকাকে আকর্ষণীয় গন্তব্যে রূপান্তর করা হচ্ছে। এর মাধ্যমে দর্শনার্থীদের অনন্য অভিজ্ঞতা হবে বলে আশা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।