পর্যটন মেলায় বিমান বাংলাদেশের টিকিটে বিশেষ ছাড়

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উড়োজাহাজআন্তর্জাতিক পর্যটন মেলা ‘ঢাকা ট্রাভেল মার্ট-এর ১৬তম আসরে এয়ারলাইন পার্টনার হিসেবে অংশগ্রহণ করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তিন দিনের এই আয়োজন শুরু হবে আগামী ২১ মার্চ।

মেলা উপলক্ষে দেশি-বিদেশি পর্যটকদের উৎসাহিত করতে ও ভ্রমণপিপাসু যাত্রীদের জন্য ইকোনমি ক্লাসের রির্টান টিকিটে ছাড় দেবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। ঢাকা থেকে কলকাতা রুটে ১০ শতাংশ, কাঠমান্ডু, ব্যাংকক, সিঙ্গাপুর ও কুয়ালালামপুরে ২০ শতাংশ আর ইয়াঙ্গুনের ক্ষেত্রে ২৫ শতাংশ ছাড় মিলবে প্রতি টিকিটে।

ঢাকা ট্রাভেল মার্ট উপলক্ষে ঢাকা-কলকাতা-ঢাকা রুটে ১১ হাজার ১৭৮ টাকা, ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রুটে ১৫ হাজার ৮১৯ টাকা, ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা রুটে ২৩ হাজার ৪৭৭ টাকা, ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে ১৭ হাজার ৭১১ টাকা, ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ২৩ হাজার ৭৮৪ টাকা ও ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ২৩ হাজার ৫২২ টাকা ভাড়া নির্ধারণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। এর মধ্যে সব ধরনের ট্যাক্স অন্তর্ভুক্ত।

ওয়ান ওয়ে যাত্রা ক্ষেত্রে ঢাকা-কলকাতা রুটে ৬ হাজার ৭৮২ টাকা, ঢাকা-কাঠমান্ডু রুটে ১১ হাজার ৯৫৬ টাকা, ঢাকা-ইয়াঙ্গুন রুটে ১৬ হাজার ৫২৯ টাকা, ঢাকা-ব্যাংকক রুটে ১৩ হাজার ৭২০ টাকা, ঢাকা-সিঙ্গাপুর রুটে ১৪ হাজার ৯২২ টাকা ও ঢাকা-কুয়ালালামপুর রুটে ১৬ হাজার ৯২৫ টাকা (সব ধরনের ট্যাক্সসহ) ভাড়া নির্ধারণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

মেলা চলাকালীন বিমানের স্টল থেকে আন্তর্জাতিক অন্যান্য রুটে প্রযোজ্য বাজার মূল্যের ওপর ৭ শতাংশ ছাড়ে টিকিট কেনা যাবে।

এছাড়া দর্শনাথীদের জন্য মেলার উদ্বোধনী দিনের প্রবেশ টিকিটে র‌্যাফেল ড্র’তে ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রুটে ১টি, দ্বিতীয় দিন ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে ১টি ও সমাপনী দিনে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ইকোনমি ক্লাসে ২টি সৌজন্য টিকিটের ব্যবস্থা থাকবে। আগামী ২৩ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে ‘নভোএয়ার ঢাকা ট্রাভেল মার্ট’।

ভ্রমণ বিষয়ক ইংরেজি পাক্ষিক দি বাংলাদেশ মনিটরের উদ্যোগে এবারের পর্যটন মেলায় প্রায় ৮০টি স্টল ও প্যাভিলিয়নে বাংলাদেশসহ বিভিন্ন দেশের পর্যটন সংস্থা, এয়ারলাইনস, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট ও অন্যান্য পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান তাদের পণ্য আর সেবা উপস্থাপন করবে।