বাংলাদেশের সেরা এজেন্সিগুলোকে পুরস্কার দিলো তার্কিশ এয়ারলাইনস

তার্কিশ এয়ারলাইনসের পুরস্কারজয়ী এজেন্সির প্রতিনিধিরাবাংলাদেশে নিজেদের সেরা এজেন্সিগুলোকে পুরস্কৃত করলো তুরস্কের রাষ্ট্রীয় বিমান সংস্থা তার্কিশ এয়ারলাইনস। গত ২৭ মার্চ সন্ধ্যায় রাজধানীর র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলের বলরুমে আয়োজন করা হয় ‘অ্যাওয়ার্ড নাইট ২০১৯’। এখানে ২০১৮ সালের শীর্ষ ১০ এজেন্সিকে পুরস্কার প্রদান করা হয়।

সর্বোচ্চ গ্রাহকসেবা নিশ্চিতে সহায়তা করায় বাংলাদেশ ব্যাংক, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক), বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও তার্কিশ এয়ারলাইনসের জিএসএ প্রতিষ্ঠান অ্যারোম্যাট সার্ভিস লিমিটেডকে সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে জানানো হয়, ১৯৩৩ সালে প্রতিষ্ঠিত তার্কিশ এয়ারলাইনস ৩৩৮টি বিমানবহর নিয়ে যাত্রী ও কার্গো বিভাগে সেবা দিচ্ছে। বর্তমানে ৪১টি অভ্যন্তরীণ ও ২৫৭টি আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে এই বিমান সংস্থা। যাত্রী পরিবহন গন্তব্যের হিসেবে বিশ্বে এক নম্বরে থাকা তার্কিশ এয়ারলাইনস ১২৪টি দেশে যাতায়াত করে থাকে। আন্তর্জাতিক বিমান সংস্থা স্টার অ্যালায়েন্সের সদস্য তার্কিশ এয়ারলাইনস পরপর ছয়বার ইউরোপের সেরা বিমান সংস্থার খেতাব অর্জন করে।

তার্কিশ এয়ারলাইনসের সম্মাননাপ্রাপ্ত বিভিন্ন কর্মকর্তাপুরস্কার বিতরণীতে প্রধান অতিথি ছিলেন তার্কিশ এয়ারলাইনসের কান্ট্রি ম্যানেজার (বাংলাদেশ) এমরাহ কারাজা। তিনি বলেন, ‘যাত্রীসেবার মূল উদ্দেশ্য নিয়ে পথচলার আশি বছর পেরিয়ে নতুন প্রজন্মের জন্য যুগোপযোগীভাবে তৈরি হচ্ছে তার্কিশ এয়ারলাইনস।’

এমরাহ কারাজা জানান, আগামী মাসে তুরস্কের ইস্তাম্বুলে উদ্বোধন হতে যাচ্ছে নতুন একটি বিমানবন্দর। তার্কিশ এয়ারলাইনসের নতুন হাব পয়েন্ট হিসেবে এটি চালু হবে আগামী ৬ এপ্রিল। এর মাধ্যমে ইউরোপ-এশিয়ার মধ্যবর্তী ভৌগলিক অবস্থানকে ভিত্তি করে আন্তঃমহাদেশীয় যাত্রী পরিবহনে নতুন অধ্যায়ের উন্মোচন হতে যাচ্ছে বলে মনে করে তার্কিশ এয়ারলাইনস কর্তৃপক্ষ।

এই আয়োজনে তার্কিশ এয়ারলাইনস নিবন্ধিত ১৫০টি ট্রাভেল এজেন্সি ও অর্ধশত কার্গো এজেন্সির প্রতিনিধিরা যোগ দেন। পুরস্কার বিতরণী উপলক্ষে তুরস্ক থেকে আসা শিল্পীরা সংগীত ও নৃত্য পরিবেশন করেন। এছাড়া অতিথিদের পরিবেশন করা হয় তুরস্কের ঐতিহ্যবাহী খাবার।

তুর্কি শিল্পীদের পরিবেশনাঅ্যাওয়ার্ড নাইটে আরও ছিলেন তার্কিশ কার্গো মধ্যপ্রাচ্য ও এশিয়ার আঞ্চলিক প্রতিনিধি হালিত তুনজার, বাংলাদেশে তার্কিশ এয়ারলাইনসের জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) প্রতিষ্ঠান অ্যারোম্যাট সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আল লতিফ শাহরিয়ার জাহিদী ও নির্বাহী পরিচালক কাসফিয়া জাহিদী, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার্কিশ এয়ারলাইনসের স্টেশন ম্যানেজার দেনিজ কাট ও আঞ্চলিক অর্থ নির্বাহী ইয়াহহিয়া দেভেলিওউলু।