ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৪





গ্রেফতারের প্রতীকী ছবিছিনতাইয়ের অভিযোগে রাজধানীর মিরপুর এলাকা থেকে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ চারজনকে গ্রেফতার করেছে পল্লবী থানা পুলিশ।



ছিনতাই করা জিনিসপত্রসহ সোমবার ভোরে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তুহিন খান, পলাশ কুমার, মামুনুর রহমান ও মনোয়ার হোসেন। তুহিনের গ্রামের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায়।
পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘রবিবার রাত ১২ টা থেকে সোমবার দুপুর পর্যন্ত একাধিক বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ছিনতাই করা চারটি ল্যাপটপ, পাঁচটি মোবাইল ফোন, ক্যামেরা, মেয়েদের কয়েকটি ভ্যানিটি ব্যাগ, ছাতা ও নগদ ৩৭ হাজার টাকাসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃতদের আগামীকাল আদালতে পাঠিয়ে রিমান্ড চাওয়া হবে।’
পুলিশ জানিয়েছে, পল্লবী এলাকাসহ মিরপুরে ইদানীং মোটর সাইকেলে করে ব্যাগটানা ছিনতাই বেড়ে যাওয়ায় পুলিশ এলাকায় নজরদারী বৃদ্ধি করেছিল। সেই সুবাদে তাদের গ্রেফতার করতে পেরেছে পুলিশ।
ওসি দাদন ফকির বলেন, ‘রবিবার রাতে পলাশ একটি ল্যাপটপ বিক্রি করতে যায়। পুলিশের কাছে এমন তথ্য থাকায় ঘটনাস্থল থেকে পলাশকে গ্রেফতার করা হয়। এসময় অন্যরা পালিয়ে যায়।’ পরবর্তীতে পলাশের দেওয়া তথ্যের ভিত্তিতে মিরপুর-২ নম্বরের পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনের একটি বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ তুহিন খানকে (৩০) গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে ছিনতাইয়ের কথা স্বীকার করেছেন তুহিন। এই ঘটনায় এখনও তিনজন পলাতক রয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।
পল্লবী থানার ওসি আরও বলেন, ‘আমরা তাদের কাছ থেকে লুন্ঠিত মালামাল উদ্ধার করেছি। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’
/এআরআর/এএআর/