নব্য জেএমবির ১০ জঙ্গির রিমান্ড মঞ্জুর

আশুলিয়া থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী মামলায় গ্রেফতার হওয়া এক নারীসহ ১০ জঙ্গিকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকার জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফায়রুজ তাসনিম এই দশ জঙ্গিকে বিভিন্ন মেয়াদে রিমান্ড দেন।
গ্রেফতারের পর র‌্যাবের মিডিয়া সেন্টারে নব্য জেএমবির দশ সদস্যগ্রেফতার হওয়া আসামিদের মধ্যে নারী জঙ্গি জান্নাতুল মহাল ওরফে জিন্নাহকে (৬০) দুদিন ও বাকিদের প্রত্যেককে চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। পুলিশ তাদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেছিল।

চারদিনের রিমান্ডপ্রাপ্তরা হলো- নব্য জেএমবির সদস্য আবু সাদাত মো. সুলতান আল রাজি ওরফে লিটন (৪১), আল মিজানুর রশিদ (৪১), মো. জিয়াউর রহমান (৩১), মো. কৌশিক আদনান সুবহান (৩৭), মিজানুর রহমান (৪৩), মেরাজ আলী (৩০), মুফতি আবদুর রহমান বিন আতাউল্লাহ (৩৭), শাহরিয়ার ওয়াজেদ খান (৩৬), শরিফুল ইসলাম (৪৬)।
ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌশলি আনোয়ারুল কবীর বাবুল বাংলা ট্রিবিউনকে জানান, এই মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব- ৪ এর জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার উনু মং বিকাল তিনটায় এই দশ আসামিকে আদালতে হাজির করেন। পরে তাদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। রিমান্ড শুনানি শেষে আদালত নারী জঙ্গিকে দুদিন ও বাকিদের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
প্রসঙ্গত, রবিবার রাতে রাজধানীর উত্তরা ও কলাবাগান এলাকা থেকে নব্য জেএমবির ১০ জঙ্গিকে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতার হওয়া জঙ্গিদের সবাই নব্য জেএমবির তামিম আহমেদ চৌধুরী গ্রুপের সদস্য।

আরও পড়ুন: নব্য জেএমবির ১০ জঙ্গি গ্রেফতার
/এসআইটি/এমও/এপিএইচ/