আদালতের নির্দেশে কবর থেকে তোলা হলো নারীর লাশ

লাশ উদ্ধাররাজধানীর দক্ষিণখানের ফায়দাবাদে তানিয়া বেগম (২৬) এক নারীর লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। তাকে হত্যা করা হয়েছে, স্বজনদের এমন অভিযোগের পর আদালতের নির্দেশে বৃহস্পতিবার দুপুরে স্থানীয় কবরস্থান থেকে মৃতদেহ উত্তোলন করা হয়।
ময়নাতদন্তের জন্য ওই নারীর লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নিহত তানিয়া বেগমের ভাই শামছুল হক জানান, তার বোনকে হত্যা করা হয়েছে। কোনও ময়নাতদন্ত ছাড়া লাশ দাফন করা হয়েছে, এমন অভিযোগ করা হলে লাশ উত্তোলন করে ফের ময়নাতদন্তের নির্দেশ দেয় আদালত।
দক্ষিণখান থানার উপ পরিদর্শক (এসআই) সুজন হক জানান, তানিয়া বেগমের স্বামীর নাম পিন্টু। এলাকায় একটি মুদি দোকান চালাতো তারা। গত বছরের ৩১ ডিসেম্বর সকালের দিকে দোকানে ছিল তানিয়া। তখন স্থানীয় বখাটে ছোটন, মিজান, শুভ, রানা, সেলিম নামে কয়েকজন তাকে মারধর করে এবং ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এরপর আহত অবস্থায় তাকে ঢামেকে ভর্তি করা হয়। একই দিন ঢামেক থেকে তানিয়ার স্বজনরা উত্তরার স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় ৫ জানুয়ারি বিকালে মারা যায়। ওখান থেকে লাশ নিয়ে ফায়দাবাদের স্থানীয় একটি কবরস্থানে দাফন করা হয়।
পরে বড় ভাই শামছুল থানায় অভিযোগ করলে আদালেতের নির্দেশে একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে লাশ উত্তোলন করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

/আরজে/এআইবি/এমও/