ট্রাইব্যুনালের মামলায় মানবতাবিরোধী ৯ আসামি গ্রেফতার

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালবিভিন্ন অপরাধে খুলনার ডুমুরিয়া ও ঢাকা থেকে আটক ৯ আসামিকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মামলায় গ্রেফতার দেখিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল- ১। রবিবার বিচারপতি শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন দুই সদস্যের ট্রাইব্যুনাল এই নির্দেশনা দেন।
একই সঙ্গে, এই মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ১১ জুলাই দিন নির্ধারণ করা হয়েছে। মামলায় ট্রাইব্যুনালে শুনানি করেন প্রসিকিউটর সৈয়দ হায়দার আলী, প্রসিকিউটর মোশফেক কবির, প্রসিকিউটর সাবিনা ইয়াসমিন প্রমূখ।
এর আগে, গত ২০ এপ্রিল আসামিদের মধ্যে সাতজনকে খুলনা শহর ও ডুমুরিয়া উপজেলা থেকে গ্রেফতার করা হয়। আর অপর দু’জনকে ঢাকার মোহাম্মদপুর ও গাজীপুর থেকে গ্রেফতার করা হয়েছে।
খুলনা থেকে গ্রেফতারকৃতরা হলেন- আব্দুর রহিম, সামছুর রহমান গাজী, জাহান আলী বিশ্বাস, শাহাজাহান বিশ্বাস, আবুল করিম শেখ, আব্দুর বক্কর সরদার, রহমত গাজী। আর ঢাকা থেকে গ্রেফতারকৃতরা হলেন- সোহরাব হোসেন সরদার, নাহের আলী ফকির।

মামলার তদন্ত কর্মকর্তা হেলাল উদ্দিন সাংবাদিকদের জানান, ২০১০ সালে অভিযোগের প্রেক্ষিতে আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এ ২০১৭ সালের জানুয়ারি মাসে ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। যার নয় জনকে খুলনা ও ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

/এমটি/এমও/