৪ প্রতারক আটক: আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে প্রতারণা করতো তারা

প্রতারকদের কাছ থেকে জব্দ করা সরঞ্জামরাজধানীর বনানীর কাকলী ক্রসিংয়ে পুলিশের চেকপোস্টে অস্ত্র-গুলিসহ ৪ প্রতারককে আটক করেছে পুলিশ। তারা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য হিসেবে ভুয়া পরিচয় দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করতো। রবিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।
চেকপোস্টে আটকরা হলো- সঞ্জয় সরকার (৩৮), সেলিম মিয়া (৪০), হারুন অর রশিদ (৩৬) ও বাদশা মিয়া (৩০)। গতকাল শনিবার (২৯ এপ্রিল) রাতে তাদের আটক করা হয়েছিলো।
গুলশান ট্রাফিক জোনের সিনিয়র সহকারী কমিশনার জোবায়ের জানান, আমাদের সদস্যরা নিয়মিত গাড়ির কাগজপত্র তল্লাশি করছিল। এসময় একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ-১৬-১০৫৪) সন্দেহজনকভাবে অতিক্রম করার সময় কাগজপত্র তল্লাশির জন্য থামার সিগন্যাল দেয় পুলিশ। সিগন্যাল দেওয়ার সঙ্গে সঙ্গেই গাড়ি থেকে দু’জন ব্যক্তি নেমে দৌঁড় দেয়। এতে সন্দেহ হলে তাৎক্ষণিকভাবে গাড়িতে তল্লাশি চালায় পুলিশ।
এসময় গাড়িতে ১টি পিস্তল, ১টি ম্যাগাজিন, ৫ রাউন্ড গুলি, ১টি ওয়াকিটকি, ৩টি কালো রংয়ের র্যা ব লেখা জ্যাকেট, ১টি কালো রংয়ের ট্রাভেল ব্যাগ, চাবিসহ ১ জোড়া হ্যান্ডকাফ ও ৫টি মোবাইল সেট উদ্ধার করা হয়। পরে মাইক্রোবাসটি জব্দ করা ও বাকি ৪ জনকে জব্দ করা হয়।
ডিএমপি’র মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছে তারা নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য হিসেবে ভুয়া পরিচয় দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করতো। ঘটনার দিন ডাকাতির উদ্দেশে অস্ত্র-গুলিসহ বনানী থানা এলাকায় এসেছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বনানী থানায় মামলা দায়ের করা হয়েছে।

/আরজে/এমও/