লালবাগে ভবন ভাঙার সময় দুর্ঘটনা, আহত ২

লালবাগ ভবন ভাঙার সময় একটি অংশ নিচে থাকা ট্যাক্সিক্যাবে পড়েরাজধানীর লালবাগে রয়েল হোটেলের পাশে চার তলা একটি পুরাতন ভবন ভাঙার সময় ভবনের একটি অংশ নিচে পড়ে দুর্ঘটনা ঘটেছে। এতে দুই জন আহত হয়েছেন। শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাত ১০ টার দিকে এ ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মাহফুজুল এ খবর নিশ্চিত করেছেন।

আহতরা হলো পথচারী টেইলার মাস্টার সরোয়ার হোসেন সাগর (৩০) ও রিকশাচালক সবুজ (৪০)। রিকশাচালকের বাড়ি ময়মনসিংহ জেলায়। আহতদের ফায়ার সার্ভিসকর্মীরা ঢাকা মেডিক্যালে কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করিয়েছেন। পরে সরোয়ার হোসেন সাগর প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে যান। 

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আদুল হালীম বাংলা ট্রিবিউনকে জানান, ৭৪ নম্বর বাড়িটি চার তলা। আজ সন্ধ্যার পর দুই তলা ভাঙার কাজ শুরু হয়। রাত ১০টা ২ মিনিটের দিকে ভবনের একটি অংশ রাস্তায় থাকা টেক্সিক্যাব ও রিকশার ওপর পড়ে। এতে ওই পথচারী ও রিকশাচালক আহত হন। টেক্সিক্যাবে চালক ছিলেন। তিনি কাচ ভেঙে বের হন। তবে তিনি আহত হননি।   

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের চারটি টিম কাজ করছে বলে তিনি জানান।

এদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি এরশাদুর রহমান চৌধুরী দাবি করেছেন, একটি গাড়ি রেখে তিনি তার বন্ধু গোলাম মাওলা মুরাদ, তামজিদ হোসেন লিপুসহ কয়েকজন রাতের খাবার খাচ্ছিলেন। হঠাৎ ভবনের অংশ ভেঙে পড়ে গাড়িটি দুমড়েমুচড়ে যায়।  

রাত পৌনে ১২টার দিকে উদ্ধার কাজ সম্পন্ন হয়েছে বলে ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে। ট্যাক্সিক্যাবটি রাস্তা থেকে সরানো হয়েছে।