পাবলিক বাসে যাত্রীকে মারধর ও হত্যার হুমকি চালকের

নিউ ভিশন সিটিং বাসের চালক রাসেল

রাজধানীতে পাবলিক বাসে চালকের অন্যায় আচরণের প্রতিবাদ করে মারধরের শিকার হয়েছেন ওই বাসের যাত্রী ও দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার কমল জোহা খান। শুধু মারধরই নয়, নিউ ভিশন সিটিং সার্ভিসের বাসচালক রাসেল যাত্রী কমল জোহা ও তার স্ত্রীকে বাসচাপা দিয়ে হত্যারও হুমকি দেন। শনিবারের (২০ অক্টোবর) এ ঘটনায় ভুক্তভোগী কমল জোহা শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ বাস চালক রাসেলকে গ্রেফতার করেছে। বর্তমানে সে শাহবাগ থানায় আটক রয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়- কমল জোহা নামে ওই ব্যক্তি নিউ ভিশন সিটিং সার্ভিসের একটি বাসে করে কাওরান বাজার থেকে সস্ত্রীক পল্টনে যাচ্ছিলেন। বাসটি সিটিং সার্ভিস হওয়া সত্ত্বেও অতিরিক্ত যাত্রী তুলছিল। এছাড়া যাত্রীদের যেখানে নামানোর কথা সেখানে নামানো হচ্ছিল না। এসবের প্রতিবাদ করেন জোহা।

এ সময় ঢাকা মেট্রো-ব ১৪-২৫৩৯-এর চালক রাসেল তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন ও বাসচাপা দিয়ে হত্যার হুমকি দেন। এ ঘটনায় বাস থেকে নেমে কমল জোহা পল্টনস্থ পুলিশ বক্সের দায়িত্বরত পুলিশের কাছে সাহায্য চান। সে সময় সার্জেন্ট জামিল ও তার সহকর্মীরা বাসটিকে আটকের চেষ্টা করলে চালক রাসেল সার্জেন্ট জামিলকেও হত্যার হুমকি দেন। পরে চালক রাসেলকে আটক করে শাহবাগ থানায় প্রেরণ করেন সার্জেন্ট জামিল। 

শাহবাগ থানার এসআই মির্জা মোহাম্মদ মকবুল হাসান বলেন, আমাদের থানায় একটি মামলা হয়েছে। বাসচালক আমাদের কাছে আটক রয়েছে।