শান্তিনগরে ভিকারুননিসার শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

 অরিত্রি অধিকারী। ভিকারুননেসা নূন স্কুলের নবম শ্রেণির এই শিক্ষার্থী আজ অভিমানে আত্মহত্যা করেছেন। (ছবি: ফোকাস বাংলা)

রাজধানীর শান্তিনগরে ভিকারুননিসা নূন স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম অরিত্রি অধিকারী (১৫)। সোমবার (৩ ডিসেম্বর) আনুমানিক বেলা সাড়ে ১২টার দিকে এই ঘটনা ঘটে।

অরিত্রির বাবা দিলীপ অধিকারি শান্তিনগরে সাততলা ভবনের সপ্তম তলায় থাকেন। তিনি একজন সিএনএফ ব্যবসায়ী।

অরিত্রির মা-বাবা জানান, অরিত্রির বার্ষিক পরীক্ষা চলছিল। গতকাল স্কুলে পরীক্ষার সময় তার মেয়ে মোবাইল নিয়ে গিয়েছিল। মোবাইলে নকল আছে এমন অভিযোগে ওই স্কুলের শিক্ষক আজ তাদের স্কুলে আসতে বলেন। আজ পরীক্ষার সময় অরিত্রির সঙ্গে তারা স্কুলে যান। পরে তাদের ভাইস প্রিন্সিপালের কাছে নিয়ে গেলে তারা মেয়ের নকল করার ব্যাপারে ভাইস প্রিন্সিপালের কাছে ক্ষমা চান। কিন্তু ভাইস প্রিন্সিপাল কিছু করার নেই বলে তাদের প্রিন্সিপালের রুমে যেতে বলেন। সেখানে গিয়েও তারা ক্ষমা চান। কিন্তু প্রিন্সিপালও তাতে সদয় হননি। পরে তার মেয়ে প্রিন্সিপালের পায়ে ধরে ক্ষমা চাইলেও তাদের বেরিয়ে যেতে বলেন এবং পরের দিন টিসি নিয়ে আসতে বলেন।

অরিত্রির মা-বাবার অভিযোগ, প্রিন্সিপাল তাদের অপমান করায় তার মেয়ে দ্রুত বাসায় চলে যায়। পরে তারা গিয়ে দেখে অরিত্রি নিজ রুমে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচানো অবস্থায় আছে। পরে তাকে দ্রুত উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পল্টন থানার এসআই আতাউল জানান, ঘটনা শুনে তিনি ঢামেকে গিয়েছেন। তিনি মেয়েটির সুরতহাল প্রতিবেদন তৈরি করছেন।