কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন নিষ্পত্তির নির্দেশ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার চৌদ্দগ্রামে দায়ের করা হত্যা মামলার জামিন আবেদন ৪ ফেব্রুয়ারির মধ্যে নিষ্পত্তি করতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

খালেদা জিয়ার পক্ষে করা এক জামিন আবেদনের শুনানি নিয়ে বুধবার (২৩ জানুয়ারি) বিচারপতি রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, এ এম মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান। 

কুমিল্লার আদালতে খালেদা জিয়ার জামিন আবেদন শুনানিতে অযাচিত বিলম্বের অভিযোগ তুলে গত ২০ জানুয়ারি হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন খালেদা জিয়ার আইনজীবীরা। সে আবেদনের শুনানি নিয়েই বুধবার (২৩ জানুয়ারি) আদেশ দেন হাইকোর্ট।  

প্রসঙ্গত, ২০১৫ সালের শুরুর দিকে ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে দুষ্কৃতিকারীদের ছোড়া পেট্রোল বোমায় আইকন পরিবহনের একটি বাসের কয়েকজন যাত্রীর অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়। আহত হন আরও ২০ জন। এ ঘটনায় একটি কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় এ হত্যা মামলা দায়ের করা হয়। সেই মামলায় খালেদা জিয়াকে আসামি দেখানো হয়।