ওয়ারীতে সাত বছরের শিশুর মরদেহ উদ্ধার

 

সামিয়া আক্তার সায়মারাজধানীর ওয়ারীতে বহুতল ভবন থেকে সামিয়া আক্তার সায়মা (৭) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (৫ জুলাই) রাত ৯ টার দিকে ওয়ারী থানাধীন বনগ্রাম এলাকার একটি বহুতল ভবনের ৯ তলার খালি ফ্ল্যাটে থেকে গলায় দড়ি দিয়ে বাঁধা রক্তাক্ত অবস্থায় শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শিশুর মরদেহ উদ্ধার করা হয়। তারা গলায় আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের জন্য সামিয়ার মরদেহ স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের (মিটফোর্ড) মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। কীভাবে শিশুটির মৃত্যু হয়েছে সেটি তদন্ত করে দেখা হচ্ছে।’

ওসি আরও বলেন, ‘আজ সন্ধ্যার দিকে খেলার কথা বলে বাসা থেকে বের হয় শিশুটি। তারপর থেকে সে নিখোঁজ থাকে। অনেক খোঁজাখুঁজির পর ওই ভবনের ৯ তলায় খালি ফ্ল্যাটে গিয়ে শিশুটির মরদেহ পড়ে থাকতে দেখে পরিবাবের সদস্যরা থানায় খবর দেয়।’

জানা গেছে, বহুতল ভবনের ৬ তলার একটি ফ্ল্যাটে শিশু সামিয়া পরিবাবের সঙ্গে থাকতো। তার বাবার নাম আবদুস সালাম। পরিবাবে তার চার ৪ সন্তানের মধ্যে ছোট ছিল সামিয়া। সে একটি স্কুলে নার্সারিতে পড়াশোনা করতো।

সামিয়ার বাবা আবদুস সালাম বাংলা ট্রিবিউনকে জানান, খালি ফ্ল্যাটের ভেতরে মেঝেতে গলায় দড়ি দিয়ে বাঁধা এবং মুখ রক্তাক্ত অবস্থায় তার মেয়েকে তিনি পড়ে থাকতে দেখেন। পড়ে থানায় বিষয়টি জানালে পুলিশ আসে।

তবে কীভাবে, কারা এবং কেন এই ঘটনাটি ঘটেছে সে বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি।