এসএসসি’র প্রশ্ন ফাঁসের গুজব ছড়ানোয় আটক ৪

গাজীপুর থেকে আটক একজনএসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের গুজব ছড়ানোয় অভিযোগে রাজধানীর রামপুরা,গাজীপুর ও খুলনা থেকে ৪ জনকে আটক করেছে র‌্যাব। গোপন সংবাদের ভিত্তিতে রবিবার (২ ফেব্রুয়ারি) রাতে অভিযান চালায় র‍্যাব।

আটকরা হলো, গাজীপুর থেকে আবু বক্কর সিদ্দিক (২৮), খুলনা থেকে শাকিল মাহমুদ (২০) ও সাইমন ইসলাম (২০) এবং রামপুরা থেকে আল মাহমুদ (১৮)।

উদ্ধার করা মোবাইল ফোন ও প্রশ্নপত্রর‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস অফিসার) সহকারী পুলিশ সুপার মোর্শেদুল হাসান জানান, গাজীপুরের গাছা থানাধীন উত্তর খাইলপুকুরের মমতাময়ী বিদ্যা নিকেতনের সামনে প্রশ্ন ফাঁসকারী চক্রের কতিপয় সদস্য অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে আবু বক্করকে আটক করা হয়। তার কাছ থেকে  প্রশ্নফাঁসে ব্যবহৃত দু’টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। তার হোয়াটসঅ্যাপ ও ফেসবুকে প্রশ্নফাঁসের ব্যাপারে বিভিন্ন সংশ্লিষ্টতা পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, আবু বক্কর ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সে (ইউআইটিএস) এ বিএসসি (তৃতীয় বর্ষ) এর ছাত্র। পাশাপাশি মমতাময়ী বিদ্যা নিকেতন স্কুলে শিক্ষকতা করে। এছাড়াও তিনি প্রাইভেট পড়ান। ২০১৯ সালে ফেসবুক আইডির মাধ্যমে প্রশ্নফাঁসের কার্যক্রম শুরু করেন। সুযোগ সন্ধানী ছাত্র-ছাত্রীদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা নিয়ে প্রশ্ন সরবরাহ করতো।

আটক আরেকজন

এভাবে পাবলিক পরীক্ষার প্রশ্ন সরবরাহ করে বিভিন্ন শিক্ষার্থীর কাছ থেকে বিকাশ ও বিভিন্ন পন্থায় মোটা অংকের টাকা নিতো বলে জানা গেছে। গ্রেফতারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।