পল্লবী থানায় বিস্ফোরণ: তিন জন রিমান্ডে

হাইকোর্টরাজধানীর পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক আইনের পৃথক দুই মামলায় তিন জনের ১৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (৩০ জুলাই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মঈনুল ইসলাম শুনানি শেষে এই আদেশ দেন।

রিমান্ড প্রাপ্ত আসামিরা হলো: রফিকুল ইসলাম, মোশারফ হোসেন ও শহিদুল ইসলাম। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন (জিআর) শাখা এই তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে পল্লবী থানায় পৃথক দুই মামলায় তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফারুক হোসেন তিন আসামিকে আদালতে হাজির করেন। একই সঙ্গে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে অস্ত্র ও বিস্ফোরক আইনের পৃথক দুই মামলায় প্রত্যেকের দশ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। এই সময় আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে বিরোধিতা করে রিমান্ড মঞ্জুরের দাবি জানানো হয়। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে দুই মামলায় প্রত্যেকের সাত দিন করে মোট ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মো. ওয়ালিদ হোসেন জানান, মঙ্গলবার (২৮ জুলাই) রাতে পল্লবী থানা পুলিশের একটি দল দুটি পিস্তল এবং ওজন মাপা মেশিনের মতো বস্তুসহ তিন জনকে গ্রেফতার করে। পরে তাদের থানায় নিয়ে যাওয়া হয়। সকাল ৭টার দিকে পল্লবী থানায় ওজন মাপার মেশিনের মতো একটি যন্ত্র বিস্ফোরিত হয়। ওই বস্তুটির মধ্যে বোমার মতো কিছু ছিল বলে ধারণা করছে পুলিশ।