ফেসবুকে আত্মহত্যার স্ট্যাটাস, হাসপাতালে ভর্তি করলো পুলিশ

জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ নম্বরে এক কলারের ফোন কলে ফেসবুকে আত্মহত্যার স্ট্যাটাস দেওয়া এক ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে জীবন বাঁচিয়েছে বগুড়ার দুপচাচিয়া থানার পুলিশ। রবিবার (২৮ ফেব্রুয়ারি) বিকালে জাতীয় জরুরি সেবার পরিদর্শক আনোয়ার সাত্তার বাংলা ট্রিবিউনকে এই তথ্য জানান।

তিনি বলেন, শনিবার দিবাগত রাত সোয়া দুইটায় ‘৯৯৯'-এ একজন কলার নীলফামারী থেকে ফোন করে জানান, তার এক বন্ধু বগুড়ার দুপচাচিয়া থানাধীন মাস্টারপাড়া এলাকায় পরিবারসহ বসবাস করেন। কিছুক্ষণ আগে সেই বন্ধু ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন, তিনি আত্মহত্যা করতে যাচ্ছেন। স্ট্যাটাসটি দেখার পর তিনি ঘন্টাখানেক ধরে তার বন্ধুকে ফোন করছিলেন কিন্তু ফোন রিসিভ করছিল না। কলার ‘৯৯৯’-কে তার বন্ধু ও সাবেক সহকর্মীকে উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান। ‘৯৯৯’ তাৎক্ষণিকভাবে কলারের সঙ্গে বগুড়ার দুপচাচিয়া থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেয়। সংবাদ পেয়ে দুপচাচিয়া থানা পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়।

পরবর্তীতে দুপচাচিয়া থানার এএসআই রতন ‘৯৯৯’-কে ফোনে জানান তিনি ঘটনাস্থলে গিয়ে গেট তালাবদ্ধ দেখতে পান। পরে স্থানীয় কয়েকজন ব্যক্তির সহায়তায় বাড়ির মালিককে ঘুম থেকে জাগিয়ে গেট খোলার ব্যবস্থা করেন। তারা ভোর তিনটায় আত্মহত্যা প্রচেষ্টাকারী ব্যক্তির ফ্ল্যাট থেকে তাকে অর্ধচেতন অবস্থায় উদ্ধার করে দুপচাচিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
এএসআই রতন ফোনে জানান, বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বিপদমুক্ত হয়ে আত্মহত্যা প্রচেষ্টাকারী ব্যক্তি তার বাসায় ফিরে গেছেন।