‘অপহরণ হইছি’ লিখে পুলিশকে মেসেজ, আসামিরা গ্রেফতার

‘আমি অপহরণ হয়েছি, স্যার’—এই মেসেজ লিখে পুলিশ সদর দফতরের ফেসবুক পেজে পোস্ট করেন এক ভুক্তভোগী। ম্যাসেজ পেয়েই অপহরণকারীদের গ্রেফতারসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে পুলিশ। রবিবার (১৬ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় পুলিশ সদর দফতর।

পুলিশ সদর দফতরের জনসংযোগ বিভাগের এআইজি মো. সোহেল রানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নোয়াখালীর বেগমগঞ্জ থেকে এক যুবক পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত ‘বাংলাদেশ পুলিশ ফেসবুক পেজের ইনবক্সে জানান, তিনি অপহৃত হয়েছিলেন। তবে পরে তিনি ও তার পরিবার মুক্তিপণ দিয়ে সেখান থেকে মুক্তি পান।

বার্তা পেয়ে উল্লিখিত যুবক ও তার পরিবারের সঙ্গে যোগাযোগ করে অ‌ভি‌যোগকারীসহ সং‌শ্লিষ্ট সবার সঙ্গে কথা ব‌লে ঘটনা সম্প‌র্কে অবগত হয় মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং। তারপর এ বিষয়ে বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহম্মদ কামরুজ্জামান সিকদারকে নির্দেশনা দিলে তিনি তদন্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করেন।

প্রাথমিক তদন্তে জানা যায়, অভিযোগকারী যুবক নি‌জেই মাদকাসক্ত। তিনি তার এক কাজিনকে সঙ্গে নিয়ে অভিযোগে উল্লিখিত এলাকায় মাদক সেবন করতে যান। ওই এলাকায় তাকে নতুন পেয়ে এলাকারই অন্য কিছু বিপথগামী ছেলে তাকে হেনস্থা করে এবং তাকে একটি কক্ষে আটকে রাখে এবং কাছে যে টাকা পয়সা ছিল তা ছিনিয়ে নেয়। তাকে ছাড়িয়ে নিতে আরও টাকা আনতে বলে। পরে ৪৫ হাজার টাকা দিয়ে সে ও তার কাজিন ছাড়া পায়। টাকা আদায় করতে অভিযোগকারীকে মারধরও করা হয়।

পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দ্রুততম সময়ে অভিযুক্ত আসামিদের গ্রেফতার করা হয়। এ বিষয়ে উপযুক্ত আইনি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এছাড়া অভিযোগকারীও ভবিষ্যতে কখনই মাদক সেবন করবে না বা মাদকের সঙ্গে কোনও প্রকার সম্পৃক্ততা রাখবে না মর্মে মুচলেকা দিয়েছেন। প্র‌য়োজ‌নে ভিক‌টিম ও অ‌ভি‌যোগকারী‌কে মাদকাস‌ক্তি থে‌কে ফেরা‌তে চি‌কিৎস‌কের সহায়তা নি‌তেও পরামর্শ দেওয়া হয়।