গৃহকর্মীর ছদ্মবেশে স্বর্ণালংকারসহ টাকা চুরি, গ্রেফতার নুপুর রিমান্ডে

রাজধানীর রামপুরার একটি বাসায় গৃহকর্মীর ছদ্মবেশে স্বর্ণালংকারসহ নগদ টাকা চুরির অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার নুপুর আক্তারের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (২৫ জুলাই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডলের আদালত রিমান্ডের এই আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন (জিআর) শাখা এ তথ্য নিশ্চিত করেছে।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে আদালতে হাজির করে তিন দিনের রিমান্ডের আবেদন করেন। আদালত আসামি নুপুরের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শনিবার (২৪ জুলাই) কুমিল্লা জেলার লাকসাম থানার বাউরতলা এলাকা থেকে গৃহকর্মী নুপুরকে গ্রেফতার করা হয়। এ সময় রামপুরার বাসা থেকে চুরি হওয়া সোনার একটি চেইন, একটি চুড়ি, একটি আংটি ও নগদ পাঁচ হাজার টাকা নুপুরের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বলে জানায় ডিবি।

ডিবির যুগ্ম কমিশনার মো. মাহবুব আলম জানান, একটি অনলাইন গ্রুপের মাধ্যমে গত ১৭ জুলাই নুপুরকে ১০ হাজার টাকা মাসিক বেতনে কাজে নেন রামপুরার ওই বাসায় বাসিন্দারা। এরপর ২৩ জুলাই রামপুরার হাইস্কুল গলির ওই বাসা থেকে সোনার চেইন, চুড়ি, আংটিসহ নগদ কিছু টাকা চুরি হয়। এ ঘটনায় পরদিন রামপুরা থানায় চুরির মামলা হয়। এই মামলার ছায়া তদন্ত শুরু করে ডিবি রমনা বিভাগ। বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে ডিবি রমনা বিভাগের ‘অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম’ কুমিল্লার লাকসাম থেকে গৃহকর্মী নুপুরকে গ্রেফতার করে।

মাহবুব আলম বলেন, ‘সংঘবদ্ধ একটি চক্র ঢাকা শহরের বিভিন্ন বাসাবাড়িতে গৃহকর্মীর ছদ্মবেশে তাদের লোকদের নিয়োগ দেয়। পরে সুযোগ বুঝে তাদের পাঠানো গৃহকর্মী বাসার স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়। এই চক্রের সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।’