চোলাই মদ উদ্ধারের মামলায় ৪ জনের জামিন

রাঙ্গুনিয়া থানার দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে ১২ হাজার ৮৫০ লিটার দেশীয় চোলাই মদ উদ্ধারের ঘটনায় দায়ের হওয়া মামলায় আটক চার আসামিকে জামিন দিয়েছেন হাইকোর্ট। তারা হচ্ছে— লিয়াকত (২৪), মো. আজগর আলী (২০), নুর হোসেন (২১) এবং রমজান আলী (১৯)।

তাদের জামিন আবেদনের শুনানি নিয়ে রবিবার (১ আগস্ট) বিচারপতি জে বি এম হাসানের নেতৃত্বাধীন ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিদের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফজলুর রহমান। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

এর আগে গত ৯ মে র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মো.নূরুল আবছার জানান, ত্রিপুরা সুন্দরী ভরনছড়ি বড় খোলার দুর্গম পাহাড়ে মাদক সিন্ডিকেট বিপুল পরিমাণ চোলাই মদের ভাণ্ডারসহ অবস্থান করেছে, এমন  গোপন সংবাদের ভিত্তিতে দীর্ঘ ১০ ঘণ্টা অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে ১২ হাজার ৮৫০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে লোকচক্ষুর আড়ালে গহিন পাহাড়ি অরণ্যে দেশি মদ তৈরি করে আসছিল। তারা এসব মদ চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে থাকে। বিপুল পরিমাণ চোলাই মদ ধ্বংস করে নমুনাসহ গ্রেফতারকৃতদের রাঙ্গুনিয়া মডেল থানায় হস্থান্তর করা হয়েছে। উদ্ধার করা মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩৮ লাখ ৫৫ হাজার টাকা। পরে ওই ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়। সে মামলায় হাইকোর্টে আসামিরা জামিনের আবেদন জানায়।