এটিএম বুথ লুট করে জুয়া খেলা

সিলেটের ওসমানীনগর থানা এলাকার একটি ব্যাংকের এটিএম বুথ ভেঙ্গে টাকা লুটের ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি’র মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে যুগ্ম কমিশনার হারুন অর রশীদ এই তথ্য জানান।

তিনি বলেন, "গত ১২ সেপ্টেম্বর সিলেটের ওসমানীনগর থানার শেরপুর নতুন বাজারের হাজী ইউনুস উল্লাহ মার্কেটের ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের এটিএম বুথে চুরি করে একটি চক্র।"

যুগ্ম কমিশনার হারুন জানান, চক্রটি ১২ সেপ্টেম্বর গভীর রাতে এটিএম বুথের পাহারাদারকে মারধর করে মুখে স্কচটেপ দিয়ে হাত-পা বেঁধে ফেলে। এরপর তারা বুথের ভেতরে প্রবেশ করে শাবল দিয়ে বুথ ভেঙ্গে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা নিয়ে পালিয়ে যায়।

হারুন অর রশীদ বলেন, "এই ঘটনায় সিলেটের ওসমানীনগর থানায় মামলা করে ব্যাংক কর্তৃপক্ষ। মামলাটির তদন্তে থানা থেকে ডিএমপির সাইবার ইউনিটের কাছেও সহযোগিতা চাওয়া হয়। এরপর ঢাকা থেকে নূর মোহাম্মদ নামে এক দর্জিকে গ্রেফতার করে ডিএমপি। তার দেওয়া তথ্যের ভিত্তিতে হবিগঞ্জের হাওর এলাকা থেকে শামীম আহম্মেদ ও আব্দুল হালিমকে গ্রেফতার করা হয়।"

এটিএম বুথ থেকে লুট করা টাকার মধ্যে দশ লাখ উদ্ধার করেছে পুলিশ। তবে টাকার একটি অংশ দিয়ে আসামিরা জুয়া খেলেছে উড়িয়ে দিয়েছে বলে জানায় পুলিশ।

পুলিশের সাইবার ইউনিটের উপ-কমিশনার শরীফুল ইসলাম বলেন, "লুট করা টাকা দিয়ে তারা জুয়া খেলেছে বলে প্রাথমিকভাবে আমাদের জানিয়েছে। তবে তদন্ত চলছে, সিলেট পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করবে। তারা আরও বিস্তারিত তদন্তে তুলে ধরবেন।"

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোস্তফা তারেক বলেন, "এই ঘটনার সঙ্গে ব্যাংকের কারও সম্পৃক্ততা পাওয়া যায়নি।"