সরকারি প্লট আত্মসাতের ঘটনায় ব্যবসায়ী বুলুকে জিজ্ঞাসাবাদ দুদকের

সরকারি একাধিক প্লট আত্মসাতের অভিযোগ তদন্তের অংশ হিসেবে বিএনএস গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ব্যবসায়ী এম এন এইচ বুলুকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন- দুদক। রবিবার (২৪ অক্টোবর) সেগুন বাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে বুলুকে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সূত্র জানায়, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ- রাজউক এবং গৃহায়ন ও গণপূর্ত অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের যোগসাজেশে জনৈক আনোয়ার আলম নামে এক ব্যক্তি প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে রাজধানীর গুলশান, ধানমন্ডিসহ বিভিন্ন এলাকায় একাধিক সরকারি প্লট আত্মসাত করেন, এই অভিযোগ তদন্ত করছে দুদক। ইতোমধ্যে এই অভিযোগের ভিত্তিতে রাজউক, গৃহায়ন ও গণপূর্ত অধিদফতর থেকে সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়েছে। অভিযোগের বিষয়ে ইতোমধ্যে কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় রবিবার দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্যা ও উপপরিচালক সুভাস দত্ত এম এন এইচ বুলুকে জিজ্ঞাসাদ করেন।

দুদকের একজন কর্মকর্তা জানান, ব্যবসায়ী বুলু গুলশান-২ এর বাণিজ্যিক এলাকার ২০ ও ২০/এ হোল্ডিং নম্বরের এক বিঘা ৩ কাঠা সাড়ে ৮ শতাংশ জমি আনোয়ার আলমের কাছ থেকে কিনেছেন। এগুলো সরকারি প্লট। তিনি আনোয়ার আলমের কাছ থেকে কিসের ভিত্তিতে কীভাবে ক্রয় করেছেন, এজন্য তাকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য ও অন্যান্য তথ্য-উপাত্ত পর্যালোচনা ও অধিকতর অনুসন্ধানের পর এ বিষয়ে কমিশন বরাবর রিপোর্ট দাখিল করা হবে।