আমতলী পৌর মেয়র ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বরগুনার আমতলী পৌরসভার মেয়র মতিয়ার রহমান (৫৩) ও তার স্ত্রী নুসরাত জাহানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। সোমবার (২৯ নভেম্বর) সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ এই মামলা দায়ের করা হয়। দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক ওমর ফারুক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলা নম্বর ১৫। দুদকের উপ পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সূত্র জানায়, বরগুনার আমতলী পৌরসভার মেয়র মতিয়ার রহমান কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা দিয়ে জ্ঞাত আয়বহির্ভূত ২ কোটি ১৪ লাখ ৬৯ হাজার ২৪০ টাকা মূল্যমানের সম্পদ গোপনপূর্বক ভোগ দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন ও  মানিলন্ডারিং প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ করায় মামলা করা হয়েছে।

দুদক সূত্র জানায়, মতিয়ার রহমানের স্ত্রী নুসরাত জাহান তার স্বামীর অবৈধ সম্পদের বিষয়ে কমিশনে মিথ্যা তথ্য দিয়েছেন বলে তাকেও মামলায় আসামি করা হয়েছে। আসামিরা রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে   প্লট ক্রয় করলেও তা নামমাত্র মূল্যে কেনার কথা কমিশনে জমা দেওয়া সম্পদ বিবরণীতে উল্লেখ করেন। পরে কমিশনের অনুসন্ধানে এসব প্লটের প্রকৃত মূল্য পরিশোধের নথিপত্র উদ্ধার করা হয়।