তদন্ত একতরফা: আদালতে পরীমণির অভিযোগ

মারধর, হুমকি ও যৌন হয়রানির অভিযোগে দায়ের করা মামলাটির তদন্ত ঠিকভাবে হয়নি, একতরফা তদন্ত হয়েছে বলে পরীমণি আদালতে অভিযোগ করেছেন।

বুধবার (১ ডিসেম্বর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৯ এর বিচারক হেমায়েত উদ্দিনের আদালতে পরীমণি নারাজি আবেদন করেন। নারাজি আবেদনের জবানবন্দিতে এসব অভিযোগ করেন তিনি। এ দিন সকাল ১০টায় আদালতে হাজির হন পরীমণি।

জবানবন্দিতে পরীমণি আরও বলেন, এই মামলার ভিডিও ফুটেজ নাই। গুরুত্বপূর্ণ সাক্ষীদের চার্জশিটে রাখা হয়নি। দুই জন ম্যাজিস্ট্রেটকেও সাক্ষী থেকে বাদ দেওয়া হয়েছে। যারা ভিডিওটি করেছে এবং ঘটনার সময় যারা ছিল তাদের সাক্ষী করা হয়নি। তারা কোথায়? মামলাটি ঠিকভাবে তদন্ত হয়নি। একতরফা তদন্ত হয়েছে।

বাদীর জবানবন্দি গ্রহণ করে নথি পর্যালোচনা করে আদালত আদেশ পরে দেবেন বলে জানান। পরীমণির আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী বাংলা ট্রিবিউনকে এসব তথ্য জানান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী শহীদ হোসেন ঢালী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মামলার কিছু গুরুত্বপূর্ণ সাক্ষী, সিসি ফুটেজের কয়েকজন সাক্ষীর বক্তব্য তদন্তে উঠে আসেনি। তাই বাদী অভিযোগপত্রে ক্ষুব্ধ হয়ে নারাজির আবেদন করেছেন।’

‘আজ মামলার অভিযোগপত্র গ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু আদালতে বাদী নারাজি দিয়েছেন। এ বিষয়ে আদেশ পরে দেবেন বলে আদালত জানিয়েছেন।’

গত ৬ সেপ্টেম্বর আদালতে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক কামাল হোসেন অভিযোগপত্র দাখিল করেন।

এর আগে ১৪ জুন সাভার মডেল থানায় পরীমণি বাদী হয়ে মামলাটি দায়ের করেন।