আশুলিয়ায় ব্যাংক ডাকাতির মামলায় চার জনের সাক্ষ্যগ্রহণ

আশুলিয়ার জামগড়া বাজারে ব্যাংক ডাকাতিঢাকার অদূরে আশুলিয়ার জামগড়া বাজারে ব্যাংক ডাকাতির ঘটনায় দায়ের করা মামলায় চারজনের সাক্ষ্যগ্রহণ করেছেন ঢাকার জেলা ও দায়রা জজ এর বিচারক এস এম কুদ্দুস জামান।
আজ সোমবার আদালত এই চার সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষ করে আগামী ২৩ মার্চ পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন। মামলাটিতে এ পর্যন্ত ২২ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।
সাক্ষীরা হলেন- সামিউল ইসলাম, নূর ইসলাম, রফিকুল ইসলাম ও আবুল হোসেন।
রাষ্ট্রপক্ষে ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের প্রধান সরকারি কৌঁসুলি খন্দকার আবদুল মান্নান এবং আসামিপক্ষে ফারুক আহম্মেদ মামলাটি পরিচালনা করছেন।
মামলার আসামিরা হলেন- বোরহানউদ্দিন, সাইফুল আলামিন, বাবুল সরদার, মিন্টু প্রধান, মো. জসীমউদ্দিন, আব্দুল বাতেন, মোজাম্মেল হক, উকিল হাসান, সাইফুল ইসলাম, শাজাহান জমাদ্দার ও পলাশ ওরফে সোহেল রানা। আসামিদের মধ্যে পলাশ পলাতক। বাবুল সরদার, মিন্টু প্রধান, উকিল হাসান ও শাজাহান জমাদ্দার বাদে অন্য সবাই জেএমবি’র সদস্য।

সাক্ষ্যগ্রহণকালে কারাগারে থেকে আসামিদের আদালতে হাজির করা হয়।

গত ১৮ জানুয়ারি এই মামলায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ এর (জেএমবি) সদস্যসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন একই আদালত।

এর আগে মামলাটিতে গত ৭ জানুয়ারি নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির সদস্যসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন আদালত।

গত ১ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, গত বছর ২১ এপ্রিল দিনে-দুপুরে আশুলিয়ায় বাংলাদেশ কমার্স ব্যাংকে দুর্ধর্ষ ডকাতির ঘটনা ঘটে। এতে ডাকাতদের গুলি ও চাপাতির আঘাতে ব্যাংক ম্যানেজারসহ আটজন নিহত হন এবং ৬ লাখ ৮৭ হাজার ১৯৩ টাকা নিয়ে পালিয়ে যায় ডাকাতরা। এসময় বোরহান উদ্দিন ও সাইফুল নামের দুই ডাকাতকে জনগণ হাতেনাতে ধরে ফেলে গণপিটুনি দেয়। গণপিটুনি

দেওয়া ওই দুজনের স্বীকারোক্তির ভিত্তিতে বাবুল সরদার ও মিন্টু প্রধানকে গ্রেফতার করে পুলিশ।

/এএইচ/