ডন

পিআইএ, পিএসএম থেকে বিনিয়োগ প্রত্যাহার করছে পাকিস্তান সরকার

পাকিস্তান স্টিল মিলস ও পাকিস্তান এয়ারলাইন্স থেকে বিনিয়োগ প্রত্যাহার করার বিষয়ে পদক্ষেপ নিচ্ছে পাকিস্তান সরকার। পাকিস্তানের অর্থমন্ত্রী ইশাক দার মঙ্গলবার ইন্টারন্যাশনাল মনিটরি ফান্ড(আইএমএফ) এর সঙ্গে বাজেট পূর্ববর্তী দীর্ঘ আলোচনায় যোগ দিতে দুবাই যাচ্ছেন। এই নিয়ে আজকের একটি শিরোনাম করেছে ডন।

ডনের প্রথম পাতা

নাম প্রকাশ না করার শর্তে এক সরকারি কর্মকর্তা ডনকে জানান, শনিবার অর্থমন্ত্রী এই দুই খাতে লোকসান বিষয়ে পূর্বাপর আলোচনা করেন ও কৌশল গ্রহণের ক্ষেত্রে আইএমএফের সঙ্গে কী ধরনের সমঝোতায় যাওয়া যেতে পারে সে সম্পর্কেও ধারণা দেন। আগামীকাল ১০ মে শুরু হতে যাওয়া আইএমএফ মিশনকে সামনে রেখে মন্ত্রীসভার বেসরকারিকরণ ও অর্থঅইতিক সমন্বয় কমিটির সভ্যদের সঙ্গেও বৈঠকে বসেন অর্থমন্ত্রী। এই কমিটির দেওয়া প্রতিবেদন আইএমএফের সামনে উপস্থাপন করা হবে।

দুবাই থেকে ফিরে এসে অর্থমন্ত্রী বার্ষিক পরিকল্পনা সমন্বয় কমিটি অথবা জাতীয় অর্থনৈতিক কাউন্সিলের সঙ্গে বাজেট নিয়ে আলোচনা করবেন ও বাজেট পেশ করবেন বলে আশা করা যাচ্ছে।

সরকারি কর্মকর্তা সূত্র থেকে আরও জানা যায়, অর্থমন্ত্রী চাইছেন বেসরকারিকরণ কমিশনের চেয়ারম্যান মুহাম্মদ জুবায়ের এ বিষয়ে আগ্রহ দেখান। পিএসএম ও পিআইএ কে লোকসানি খাত হিসেবে ধরা হলেও কবে নাগাদ বেসরকারিকরণ প্রক্রিয়া শুরু হবে তা এখনও নিশ্চিত করা হয়নি।

 

/ইউআর/