দ্য টাইমস অব ইন্ডিয়া

ছয়জনকে খুনের কথা জানালেন ডা. ডেথ

Toiভারতে মহারাষ্ট্রের এক ডাক্তার বিষাক্ত ইনজেকশন প্রয়োগে শিক্ষিকাসহ ছয়জনকে হত্যার অভিযোগ স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ। ২০০৩ থেকে ২০১৬ সালের মধ্যে ওই ছয়জনকে হত্যা করা হয়। বিবাহবহির্ভূত সম্পর্ক ও দেনাপাওনা সংক্রান্ত বিবাদের জেরে খুনগুলো সংঘটিত হয়েছে বলে ধারণা করছে তদন্তকারীরা। এ বিষয়টি নিয়ে বুধবার শিরোনাম করেছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়া।

এক স্বাস্থ্যসেবাকর্মী খুনের অভিযোগে গত সপ্তাহে ডাক্তার সন্তোষ পলকে মহারাষ্ট্রের সাতারা জেলা থেকে গ্রেফতার করা হয়। নিহত নারীর মোবাইল ফোনের কল লিস্ট দেখে গ্রেফতার করা হয় তাকে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ৪২ বছর বয়সী ওই ডাক্তার ভয়াবহ তথ্য দেন। তিনি স্বীকার করেছেন, তিনি কেবল ওই এক নারীকেই খুন করেননি, আরও চার নারী এবং এক পুরুষকেও তিনি হত্যা করেছেন। আর হত্যার পর ওই ছয়জনের মরদেহ তিনি নিজের খামারবাড়িতে পুঁতে ফেলেন। আর এই হত্যাকাণ্ডগুলো ২০০৩ থেকে ২০১৬ সালের মধ্যে সংঘটিত হয়।

সাতারা জেলার পুলিশ সুপার সন্দীপ পাতিল জানিয়েছেন, ৪৭ বছর বয়সী স্বাস্থ্যসেবাকর্মী মঙ্গলা জেঢে হত্যা মামলার জিজ্ঞাসাবাদে ডা. সন্তোষ পলের স্বীকারোক্তি অনুযায়ী, তার খামারবাড়ি থেকে পাঁচটি দেহাবশেষের সন্ধান পাওয়া যায়। মঙ্গলাকে গত ১৬ জুন হত্যা করা হয়।

এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, উচ্চমাত্রার বিষাক্ত ওষুধ প্রয়োগ করে ওই ছয়জনকে হত্যা করেন সিরিয়াল কিলার সন্তোষ পল। ওই ডাক্তারের সঙ্গে এসব হত্যাকাণ্ডে এক নার্সও ‌যুক্ত রয়েছেন বলে জানা গেছে। তাকেও গ্রেফতার করেছে পুলিশ।

তদন্তকারী কর্মকর্তাদের ধারণা, মূলত বিবাহবহির্ভূত সম্পর্ক ও দেনাপাওনা সংক্রান্ত বিবাদের কারণে খুনগুলি করা হয়েছে।

সিরিয়াল কিলার সন্তোষ পলকে চলতি বছরের ১১ আগস্ট মহারাষ্ট্র পূর্ব প্রাথমিক শিক্ষিকা সেবিকা সংঘ-এর প্রেসিডেন্ট মঙ্গলাকে অপহরণ এবং হত্যার অভিযোগে গ্রেফতার করা হয়। এরপর জিজ্ঞাসাবাদের জন্য তাকে ১৯ আগস্ট পর্যন্ত পুলিশ রিমান্ডে নেওয়া হয়।

/এমপি/