ডন

গৃহবন্দি হলেন হাফিজ সাইদ

ডনের প্রথম পাতাপাকিস্তানি সশস্ত্র সংগঠন জামাত উদ দাওয়া (জেইউডি) এর প্রধান হাফিজ সাইদকে গৃহবন্দি করা হয়েছে। সোমবার (৩০ জানুয়ারি) প্রাদেশিক কর্তৃপক্ষের আদেশ জারির পর তাকে গৃহবন্দি করা হয়। পরে জেইউডি এর মুখপাত্র খবরটি নিশ্চিত করেছেন। মঙ্গলবার (৩১ জানুয়ারি) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন।

ডনের প্রতিবেদনে বলা হয়, জেইউডি-এর বিরুদ্ধে ব্যাপক ধরপাকড় শুরু করেছে সরকার। জেইউডির সদর দফতর এবং মুরিদকে ও লাহোরের কার্যালয়ের চারপাশে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেইউডি এর তথ্য সচিব নাদীম আওয়ান বলেন, ‘পুলিশের একটি বিশাল দল জেইউডির সদর দফতরে পৌঁছায় এবং আমাদেরকে বলে যে সাইদ হাফিজকে গৃহবন্দি করা হয়েছে।’

নাদীম আরও বলেন, পুলিশ তাদেরকে জানিয়েছে সাইদ হাফিজ এবং জেইউডি সদর দফতরের আরও পাঁচজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

ডনের প্রতিবেদনে বলা হয়, হাফিজ লাহোরের চাওবুরজি এলাকার কুদসিয়া মসজিদে অবস্থান করছিলেন বলে জানা গেছে। পুলিশ ও আইন প্রয়োগকারী অন্য সংস্থার সদস্যরা ওই এলাকায় পৌঁছে তার অবস্থানস্থল ঘেরাও করে ফেলে। পুলিশ জানিয়েছে, সাইদ হাফিজকে তার জোহর টাউনের বাসভবনে স্থানান্তরিত করা হবে। পরে ওই বাসভবনকে সাব-জেল ঘোষণা করা হবে।

/এফইউ/