ডন

ফাতা আইন নিয়ে এমপিদের উদ্বেগ কমানোর চেষ্টায় পাকিস্তানের প্রধানমন্ত্রী

ফাতা আইন সংস্কারের চ্যালেঞ্জগুলো ব্যাখ্যা করার জন্য প্রধানমন্ত্রীকে সুযোগ দিতে বিক্ষোভরত বিরোধী দল এবং জাতীয় পরিষদের আদিবাসী সদস্যদের আহ্বান করা হয়েছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) পাকিস্তান সরকারের পক্ষ থেকে এই আহ্বান জানানো হয়। বুধবার (১৩ ডিসেম্বর) এই খবরটিকে প্রধান শিরোনাম করেছে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন।

ডনের প্রথম পাতা
প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার পাকিস্তানি পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে সরকার পক্ষের গুটিকয়েক সদস্য উপস্থিত ছিলেন। তাদেরই একজন শেখ আফতার আহমেদ। এদিন তিনি বলেন, ‘বিলটি প্রত্যাহার নিয়ে যে নেতিবাচক প্রতিক্রিয়া দেখা গেছে তাকে কেন্দ্র করে (সোমবার রাতে) আব্দুল কাদির বালুচ, তারিক ফজল চৌধুরী ও আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছি এবং এ ব্যাপারে বিস্তারিত আলোচনা করেছি। প্রধানমন্ত্রী তুরস্ক যাচ্ছেন এবং বৃহস্পতিবার রাতে ফিরবেন। তিনি আপনাকে বলেছেন জাতীয় পরিষদে প্রধানমন্ত্রীর চেম্বারে সব দলের নেতাদের একটি বৈঠকে আমন্ত্রণ জানাতে, সেখানে এ ইস্যু নিয়ে আলোচনা হতে পারে।’

আফতাব আরও বলেন, প্রধানমন্ত্রী আব্বাসি চান সবাই শুক্রবার পর্যন্ত অপেক্ষা করবে এবং ওই বৈঠক পর্যন্ত যেকোনও ধরনের বিক্ষোভের পরিকল্পনা বন্ধ রাখবে।