ডন

এনএপি বাস্তবায়নে আরও কাজ করা প্রয়োজন: পাকিস্তানের নিরাপত্তা কমিটি

জঙ্গিবাদ দমন করতে জাতীয় কর্ম পরিকল্পনা (এনএপি) এর গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলোতে আরও মনোযোগ দেওয়া প্রয়োজন বলে স্বীকার করেছে পাকিস্তানের জাতীয় নিরাপত্তা কমিটি (এনএসসি)। সেইসঙ্গে দীর্ঘ বিলম্বিত জাতীয় নিরাপত্তা নীতিমালা চূড়ান্ত করারও আদেশ দিয়েছে দেশটির শীর্ষস্থানীয় এই জাতীয় নিরাপত্তা কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) এই খবরটিকে প্রধান শিরোনাম করেছে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন।

ডনের প্রথম পাতা
সোমবার পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, ‘ন্যাশনাল সিকিউরিটি কমিটি (এনএসসি)’র পর্যবেক্ষণে দেখা গেছে, এনএপি বাস্তবায়নে বেশ অগ্রগতি হলেও নীতিমালা ও প্রাতিষ্ঠানিক সংস্কারের মতো নির্দিষ্ট কয়েকটি ক্ষেত্রে আরও বেশি একনিষ্ঠতা ও মনোযোগ দেওয়া প্রয়োজন।’

সামরিক-বেসামরিক সমন্বিত ফোরামের উচ্চ পর্যায়ের বৈঠকের পর বিবৃতিটি দেওয়া হয়। প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসির সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবাল, জাতয়ি নিরাপত্তা উপদেষ্টা নাসের খান জানজুয়া, জয়েন্ট চিফস অব স্টাফ কমিটির প্রধান জেনারেল জুবায়ের মেহমুদ হায়াত, সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া, নৌবাহিনী প্রধান জাফর মাহমুদ আব্বাসি এবং বিমানবাহিনী প্রধান সোহাইল আমানসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কর্ম পরিকল্পনার তৃতীয় বর্ষপূর্তিতে ২০ দফাবিশিষ্ট ওই পর্যালোচনায় দিয়েছে এনএসসি। তিন বছর আগে সেনাবাহিনী পরিচালিত একটি স্কুলে জঙ্গি হামলার পর ওই পরিকল্পনা নেওয়া হয়েছিল।