দ্য স্টার

এখনই ভাইরাস ছড়ানো বন্ধ করুন: মালয়েশিয়ার জোহর সুলতান

মালয়েশিয়ার সাধারণ নির্বাচনকে সামনে রেখে দেশটির জোহর রাজ্যের রাজপরিবারকে রাজনীতিতে টেনে আনার চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন জোহর সুলতান। এ ব্যাপারে অসন্তোষ প্রকাশ করেছেন তিনি। জোহরের সুলতান এবং যুবরাজ দু্ইজনই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ভুয়া সংবাদ প্রচার বন্ধ করার আহ্বান জানিয়েছেন। বুধবার (৭ মার্চ) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে মালয়েশীয় সংবাদমাধ্যম দ্য স্টার।

দ্য স্টারের প্রথম পাতা
প্রতিবেদনে বলা হয় জোহরের সুলতান ইব্রাহিম ইবনি আলমারহুম সুলতান ইস্কান্দার একটি ‘সোশ্যাল মিডিয়া পোস্ট’ নিয়ে চরম হতাশ বলে জানিয়েছেন। ওই পোস্টটি ২০১৫ সালের। সেখানে যুবরাজ টুনকু ইসমাঈল সুলতান পর্যটন ও সংস্কৃতিবিষয়ক মন্ত্রী দাতুক সেরি নাজরি আজিজকে নিয়ে একটি মন্তব্য করেছিলেন। কিন্তু সে পোস্টটি এডিট করে তা আবার প্রচার করা হচ্ছে এবং এরইমধ্যে তা ভাইরাল হয়ে পড়েছে।

জোহর সুলতান এতে ক্ষোভ জানিয়ে বলেন, যুবরাজ ইসমাঈল সুলতানের মন্তব্যটিকে বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হচ্ছে। এটি এমনভাবে বিকৃত করা হয়েছে যে দেখে মনে হচ্ছে ধনকুবের রবার্ট কুয়োক এবং সংস্কৃতিমন্ত্রী নাজরি আজিজের সাম্প্রতিক বৈরিতা ইস্যুতে যুবরাজ কথা বলছেন এবং নাজরির সমালোচনা করছেন।

সুলতান বলেন, ‘এটি একটি ভুয়া খবর। এটি বানোয়াট এবং এ ধরনের মিথ্যা খবর প্রচারের ঘটনায় আমি খুব ক্ষুব্ধ। আমরা বিষয়টিকে গুরুত্বের সঙ্গে নিয়েছি এবং আমি চাই পুলিশ অপরাধীকে শনাক্ত করবে।’

উল্লেখ্য, জোহরের সুলতান মালয়েশিয়ার জোহর রাজ্যে উত্তরাধিকারসূত্রে পাওয়া আসন। জোহর রাজ্যের ওপর সর্বময় ক্ষমা রয়েছে তার।