দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

সবাই আম্বেদকরের নামে রাজনীতি করার চেষ্টা করে: মোদি

বাবাসাহেব আম্বেদকরের যে অবদান তা এড়িয়ে গিয়ে শুধু তার নাম ভাঙিয়ে সবাই রাজনীতি করার চেষ্টা করে বলে মন্তব্য করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার (৪ এপ্রিল) তিনি বলেন, ‘বাবা সাহেবের নামে সবাই সবসময় রাজনীতি করতে তৈরি। কিন্তু,এই সরকার ছাড়া আর কেউ তার প্রতি সম্মান বা শ্রদ্ধা নিবেদন করেনি।’ বৃহস্পতিবার (৫ এপ্রিল) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রথম পাতা
প্রতিবেদনে বলা হয়, বুধবার পার্লামেন্ট কমপ্লেক্সে ওয়েস্টার্ন কোর্ট অ্যানেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠান ছিল। সেখানে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন,অটলবিহারী বাজপেয়ির সরকার রাজধানীতে দু’টি স্মৃতিসৌধ বানাতে চেয়েছিল। কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারকে ইঙ্গিত করে তিনি বলেন,বাজপেয়ি যে আগ্রহ দেখিয়েছিলেন তা না করে পরবর্তী সরকার আম্বেদকর ও তার অবদানকে এড়িয়ে গেছে। 

মোদির দাবি, আম্বেদকরের দেখানো পথেই চলছে তার সরকার। সেইসঙ্গে সব রাজনৈতিক দলগুলিকে দেশের উন্নয়নে আম্বেদকরের দেখানো পথেই চলার চেষ্টা করার আহ্বান জানান তিনি। বলেন, ‘সম্প্রীতি  ও একতাই ছিল আম্বেদকরের আদর্শ। আমাদের লক্ষ্য গরিব থেকে গরিবদের জন্য কাজ করা।’