দ্য এক্সপ্রেস ট্রিবিউন

রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগ মিথ্যা: পাকিস্তানি সেনাবাহিনী

নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে রাজনীতিতে হস্তক্ষেপের অভিযোগগুলো মিথ্যা প্রমাণিত হচ্ছে বলে দাবি করেছে পাকিস্তানি সেনাবাহিনী। সাধারণ নির্বাচনকে সামনে রেখে সেনাবাহিনীকে যেন রাজনীতিতে টেনে না আনা হয়, সে ব্যাপারেও সতর্ক করা হয়েছে। সোমবার (৪ জুন) রাওয়ালপিন্ডিতে এক সংবাদ সম্মেলনে আন্তঃবাহিনী জনসংযোগ দফতরের (আইএসপিআর) পরিচালক মেজর জেনারেল আসিফ গফুর এসব কথা বলেন। মঙ্গলবার (৫ জুন) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে পাকিস্তানি সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন।

দ্য এক্সপ্রেস ট্রিবিউন
আগামী ২৫ জুলাই পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক হস্তক্ষেপ করছে বলে গুঞ্জন চলছে। এ অবস্থায় সোমবার রাওয়ালপিন্ডিতে সংবাদ সম্মেলন করেন আসিফ গফুর। রাজনৈতিক হস্তক্ষেপের গুঞ্জন নাকচ করে দিয়ে তিনি বলেন, সরকার পাঁচ বছরের মেয়াদ শেষ করায় সেনাবাহিনী খুশি। এ জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে সরকারকে অভিনন্দন জানান তিনি।

আসিফ বলেন, ‘প্রথমে গুঞ্জন উঠেছিল যে সিনেট নির্বাচন হয়তো সিনেট নির্বাচন হবে না। এরপর গুজব রটেছিল, সরকার তার মেয়াদ শেষ করতে পারবে না, আর এখন নির্বাচন বিলম্বিত হওয়ার গুঞ্জনও শোনা যাচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে সেনাবাহিনীর বিরুদ্ধে ওঠা সব অভিযোগই ভুল প্রমাণিত হয়েছে।’

সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ সম্প্রতি বলেছেন, তার দলের মূল লড়াইটা হবে সেনাবাহিনীর সঙ্গে। এ ব্যাপারে জানতে চাওয়া হলে আসিফ গফুর বলেন, রাজনৈতিক বক্তব্য নিয়ে তিনি কথা বলবেন না। সেনাবাহিনীকে রাজনৈতিক ইস্যুতে টেনে আনা যাবে না বলে সতর্ক করেন তিনি।