দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

নিঃসন্দেহে অযোধ্যাতেই রাম মন্দির নির্মিত হবে: যোগী আদিত্যনাথ

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, রামের জন্মভূমি অযোধ্যাতেই যে রাম মন্দির নির্মাণ করা হবে সে ব্যাপারে কোনও সন্দেহ নেই। সোমবার (২৫ জুন) সন্তু সম্মেলনে ভাষণ দেওয়ার সময় আদিত্যনাথ এ কথা বলেন। মঙ্গলবার (২৬ জুন) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রথম পাতা
আগামী দুই-তিন মাসের মধ্যে দেশের শীর্ষ আদালত কোনও রায় না ঘোষণা করলে অযোধ্যায় রামমন্দির আন্দোলন ফের শুরু হতে পারে, সোমবার এমনই ইঙ্গিত দিয়েছে বিজেপি শিবির৷ সোমবার অযোধ্যায় সন্তু সম্মেলনে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সামনেই বিজেপির প্রাক্তন সাংসদ রামবিলাস বেদান্তি বলেন, ‘‘যে ভাবে অযোধ্যায় বিতর্কিত কাঠামো ভাঙা হয়েছিল, সে ভাবেই আদালতের রায় না এলেও ২০১৯ সালের আগে রামমন্দির নির্মাণ হবে।’’ তবে এর জন্য আদিত্যনাথ সাধুদের অপেক্ষা করতে বলেন।

আদিত্যনাথ বলেন, ‘ভগবান রাম এ বিশ্ব-ব্রহ্মাণ্ডের প্রভু। তার কৃপা যখন হবে তখন অযোধ্যাতেই রাম মন্দির নির্মাণ করা হবে। এ ব্যাপারে কোনও সন্দেহ থাকা উচিত নয়।’ 

এদিকে দিল্লিতে বিশ্ব হিন্দু পরিষদ জানিয়েছে, সুপ্রিম কোর্টের রায় আসার ২-৩ মাস পর্যন্ত অপেক্ষা করতে চায় তারা। ৬ জুলাই থেকে ফের শুরু হচ্ছে শুনানি। পরিষদের দাবি, প্রতিদিন শুনানি করে দ্রুত রায় দিক শীর্ষ আদালত। রায় পাওয়া না গেলে সাধু-সন্তুদের সঙ্গে কথা বলে পরের কর্মসূচি নেওয়া হবে বলেও জানিয়েছে হিন্দু পরিষদ।