আনাদোলু পোস্ট

সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা এরদোয়ানের

সন্ত্রাসবাদের বিরুদ্ধে নিজের কঠোর অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান। শুক্রবার তিনি এই অবস্থানকে তুরস্কের সবচেয়ে বড় লড়াই বলে অভিহিত করেছেন তিনি। শনিবার (৩০ জুন) খবরটিকে নিজেদের প্রধান শিরোনাম করেছে দেশটির রাষ্ট্রীয় সংবাদপত্র আনাদোলু পোস্ট।

Capture

রাজধানী আঙ্কারার জেনডারমেরি অ্যান্ড কোস্টগার্ড একাডেমিতে একটি মসজিদের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন এরদোয়ান। তিনি বলেন, সামনের দিনে আমাদের দেশে সবচেয়ে বড় লড়াই হবে সন্ত্রাসবাদের বিরুদ্ধে।

জারাবুলুস ও আফরিনে তুর্কি সামরিক বাহিনীর সাফল্যের ওপর গুরুত্ব দিয়ে এরদোয়ান বলেন, তুর্কি বাহিনীতে কমান্ডো ও বিশেষ বাহিনীর সেনার সংখ্যা বাড়ানো হবে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে তুরস্কের লড়াই জোরদার করার জন্যই এটা করা হবে জানান এরদোয়ান। তিনি বলেন, আমরা চাপ প্রয়োগ করে সন্ত্রাসবাদকে ধ্বংস করবো যাতে আমাদের জাতি শান্তিতে থাকতে পারে।

গত রবিবার প্রেসিডেন্ট এরদোয়ান ও তার দল একে পার্টি নির্বাচনে ৫২.৫ শতাংশ ভোট পেয়ে জয়লাভ করে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুহারেম ইনসে পেয়েছেন ৩০.৬ শতাংশ ভোট। একে পার্টির নেতৃ্ত্বাধীন পিপলস অ্যালাইন্স পেয়েছে ৫৩.৬ শতাংশ ভোট। দেশটির প্রধান বিরোধী দল রিপাবলিকান পিপলস পার্টির নেতৃত্বাধীন ন্যাশন অ্যালাইন্স পেয়েছে ৩৩.৯ শতাংশ ভোট।