দ্য হিমালয়ান টাইমস

নেপালে বন্যা ও ভূমিধসে ৯ জনের মৃত্যু

নেপালে টানা বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে ৯ জনের মৃত্যু হয়েছে। রবিবার (১ জুলাই) রাত থেকে এ প্রাণহানি হয়। মঙ্গলবার (৩ জুলাই) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে নেপালি সংবাদমাধ্যম দ্য হিমালয়ান টাইমস।

দ্য হিমালয়ান টাইমস
প্রতিবেদনে বলা হয়, সোমবার (২ জুলাই) বন্যার পানিতে ডুবে দুই শিশুসহ চারজনের মৃত্যু হয়। ডিস্ট্রিক্ট পুলিশ অফিসের তথ্য অনুযায়ী বাইজানাথ রুরাল মিউনিসিপ্যালিটিতে দুইজন, কোহালপুর মিউনিসিপ্যালিটিতে ১ জন ও দুদুয়া রুরাল মিউনিসিপ্যালিটিতে ১ জনের মৃত্যু হয়েছে। মৃতদের নাম হলো- তুলা রাম বুধা (৬৫), লোক বাহাদুর সুনার (৩৫), রঞ্জিত পাসি (৪) ও রিমা কুমারি যাদব (৪)। পুলিশ জানিয়েছে, তাদের সবার মৃতদেহ উদ্ধার হয়েছে।

পুলিশ সুপার টেক বাহাদুর তামাং বলেন, স্থানীয় নদী পার হওয়ার চেষ্টা করার সময় বন্যার পানিতে ভেসে গেছেন সুনার ও বুধা। বৃষ্টির পানিভর্তি কূপে পড়ে প্রাণ হারিয়েছে পাসি ও রিমা কুমারি।

সোমবার সকাল ১১টায় রল্পাতে রুন্তিগাধি রুরাল মিউনিসিপ্যালিটিতে ভূমিধসের কারণে ১৮ দিন বয়সী এক শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। এদিন পারসাতে বন্যার পানিতে ভেসে গেছেন ১৫ বছর বয়সী প্রতিমা রাম। আর রবিবার রাতে কাইলালিতে ভারী বৃষ্টিপাতের কারণে একটি বাড়ি ধসে পড়ে একজনের মৃত্যু হয়েছে।