দ্য টাইমস

লন্ডনের গ্যাটউইক বিমানবন্দরে ড্রোন আতঙ্ক, সেনা মোতায়েন

ড্রোন আতঙ্কে অচল হয়ে পড়া লন্ডনের গ্যাটউইক বিমানবন্দরে সেনা সদস্যদের মোতায়েন করা হয়েছে। সন্দেহজনক ওই ড্রোন খুঁজতে ব্রিটিশ পুলিশ ব্যর্থ হওয়ার পর বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) রাত থেকে মোতায়েন হয় সেনাবাহিনী। শুক্রবার (২১ ডিসেম্বর) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টাইমস।

দ্য টাইমসের প্রথম পাতা
যুক্তরাজ্যের ব্যস্ততম গ্যাটউইক বিমানবন্দরের রানওয়ের ওপর দিয়ে দুটি চালক বিহীন বিমান (ড্রোন) উড়ে যাওয়ার ঘটনায় স্থবির হয়ে পড়ে সেখানকার কার্যক্রম। বন্ধ হয়ে যায় ফ্লাইট চলাচল। বড় দিনের আগে আগে দুর্ভোগে পড়ে লাখো যাত্রী।

বুধবার রাতে রানওয়ের পাশের বেষ্টনী এবং রানওয়ের কার্যক্রম পরিচালনাস্থলের ওপর দিয়ে দুটো ড্রোন উড়তে দেখা যাওয়ার পরই বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়। বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়,ফ্লাইট ছাড়ার অন্তিম মুহূর্তে তারা ড্রোন দেখতে পেয়েছে। রানওয়ে নিরাপদ না হওয়া পর্যন্ত তা চালু করা হবে না। পরে মধ্যরাতের দিকে বিমানবন্দর আবার চালু করা হয়েছিল। কিন্তু ৪৫ মিনিট পরই আবার ড্রোন দেখতে পেয়ে বিমানবন্দর বন্ধ করা হয়।

বৃহস্পতিবার অনেক চেষ্টা করেও ড্রোনগুলোকে খুঁজে পায়নি ব্রিটিশ পুলিশ। এমন অবস্থায় সেখানে সেনা মোতায়েন করা হয়। কর্তৃপক্ষ জানায়, বিমানবন্দরের কার্যক্রম দ্রুত সচলের লক্ষ্যে সেনা মোতায়েন করা হয়েছে।