গালফ টাইমস

বাণিজ্যিকভাবে ৫জি চালু করলো ভোডাফোন

বাণিজ্যিকভাবে ৫জি কার্যক্রম চালুর স্পেকট্রাম লাইসেন্স পেয়েছে ভোডাফোন কাতার। পরীক্ষামূলক লাইসেন্সের পর দেশটির যোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (সিআরএ) কাছ থেকে এবার বাণিজ্যিক লাইসেন্স পেলো তারা। এই লাইসেন্সের ফলে গত আগস্টে পাওয়া ভোডাফোনের পরীক্ষামূলক ৫জি লাইসেন্স বাতিল হয়ে গেল। কোম্পানিটি জানিয়েছে, এরইমধ্যে ৫জি নেটওয়ার্ক তৈরিতে ‘জোরালো অগ্রগতি’ অর্জন করেছে তারা। নতুন বছরের প্রথমদিনে এই খবরকে প্রধান শিরোনাম করেছে কাতারের শীর্ষ সংবাদপত্র গালফ টাইমস।noname
খবরে বলা হয়েছে, কাতারের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ৫জি চালু করেছে ভোডাফোন। আল ওয়াব, আবু হামরো, আল আজিজিয়া, আল মামুরা, আল রাইয়ান, কাটারা সাংস্কৃতিক কেন্দ্র, সালওয়া সড়ক, সোক ওয়াকিফ ও উম সালাল মোহাম্মদ এলাকাতে এরইমধ্যে ৫জি চালু করেছে ভোডাফোন।

ভোডাফোন কাতারের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ হামাদ আবদুল্লাহ জসিম আল-থানি বলেন, আজকের দিনটি কাতার এবং ভোডাপোনের জন্য গুরুত্বপূর্ণ দিন। বাণিজ্যিকভাবে সারাবিশ্বে ৫জি চালু করতে পারা অন্যতম প্রথম কোম্পানি হতে পারায় আমরা গর্বিত।  তিনি বলেন, আমরা সামনের বছরগুলোতে কাতারের চলমান অগ্রগতি ও সমৃদ্ধিতে ভূমিকা রাখতে সক্ষম এমন ডিজিটাল ব্যবস্থা ও অবকাঠামো উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ।

ভোডাফোন কাতারের প্রধান নির্বাহী বলেন, আমরা এখন ক্রেতাদের আমাদের ৫জি প্রযুক্তিতে সম্পৃক্ত করায় মনোযোগ দেব। যাতে মানুষের জীবন মান, অর্থনেতিক উন্নয়ন এবং কাতারের উৎপাদনে অগ্রগতি ঘটে।