টাইমস অব ইন্ডিয়া

সন্ত্রাসী সন্দেহে সাবেক সেনা কর্মকর্তার সন্তান আটক




টাইমস অব ইন্ডিয়ার প্রথম পাতাজিহাদি গোষ্ঠীর সঙ্গে সংশ্লিষ্ট সন্দেহে গোয়া পুলিশের হাতে আটক ব্যক্তি ভারতের সাবেক এক সেনা কর্মকর্তার সন্তান বলে নিশ্চিত হওয়া গেছে। তিন দিন ধরে গোয়া পুলিশের সন্ত্রাসবিরোধী স্কোয়াডের তদন্তে এমন তথ্য বের হয়ে আসে। সোমবার সামির সারদানা নামে ৪৪ বছর বয়সী ওই ব্যক্তিকে আটক করে গোয়া পুলিশ।
পুলিশের দাবি, হিন্দু সম্প্রদায়ের সামির ইসলাম ধর্ম চর্চা করছিলেন। ভাস্কো রেলওয়েতে সন্দেহজনকভাবে ঘোরাফেরার কারণে সোমবার তাকে গ্রেফতার করা হয় এবং সেদিনই তাকে রিমান্ডে নেওয়া হয়। সামিরের সঙ্গে থাকা ল্যাপটপ, ৫টি পাসপোর্ট ও চারটি মোবাইল ফোনও জব্দ করা হয়।
গোয়া পুলিশের তদন্ত দল জানায়, সামির পেশায় একজন চার্টার্ড অ্যাকাউন্টেন্ট। হংকং, মালয়েশিয়া এবং সৌদি আরবে বিভিন্ন বহুজাতিক কর্পোরেশনের হয়ে কাজ করেছেন তিনি। 

পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদে জানা গেছে দেহরাদুনের অধিবাসী সামিরের জন্ম এক প্রভাবশালী পরিবারে। তার বাবা ভারতের সেনাবাহিনী থেকে মেজর জেনারেল হিসেবে অবসর গ্রহণ করেন। তার ভাই দিল্লিতে থাকেন এবং তিনি একজন চিকিৎসক।

পুলিশ জানায়, সামির অনলাইনে চরমপন্থী কর্মকাণ্ড চালাচ্ছিলেন বলে ইঙ্গিত পাওয়া গেলেও এখন পর্যন্ত সে ব্যাপারে প্রমাণ পাওয়া যায়নি। এছাড়া দেহরাদুনেও তার অপরাধের রেকর্ড নেই বলে জানানো হয়েছে। তবে তাকে এখনও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

/এফইউ/বিএ/