ডন

স্টিল মিলের জন্য বিশেষ প্যাকেজ চায় সিন্ধু

ডনকেন্দ্রীয় সরকারের কাছে পাকিস্তান স্টিল মিলসের (পিএসএম) জন্য বিশেষ প্রণোদনা প্যাকেজ চায় সিন্ধুর প্রাদেশিক সরকার। গ্যাস সরবরাহ এবং আর্থিক ও কারিগরি একটি প্রতিবেদন তৈরির জন্য ইসলামাবাদের প্রতি এ আহ্বান জানানো হয়েছে। পাকিস্তান স্টিল মিলসকে বেসরকারিকরণের উদ্যোগের অংশ হিসেবে এ প্রতিবেদন তৈরি করা হচ্ছে।
পাকিস্তানের সিনেটে অর্থ সংক্রান্ত কমিটির চেয়ারম্যান সালিম মান্দভিওয়ালা। তিনি জানান, পাকিস্তান স্টিল মিলসের আর্থিক ও কারিগরি দিক সম্পর্কিত বিষয়ে মূল্যায়ন প্রদানের জন্য বেসরকারিকরণ কমিশনকে বলা হয়েছে।
মঙ্গলবার এক বিবৃতিতে সালিম মান্দভিওয়ালা বলেন, ‘সিন্ধু সরকার বলছে পিএসএমের বিষয়ে যে কোনও সিদ্ধান্ত গ্রহণের সুদূরপ্রসারী প্রভাব রয়েছে। এর একটি বিশদ কারিগরি ও আর্থিক বিশ্লেষণ প্রয়োজন।’ তিনি বলেন, ‘পিএসএমের প্রধান নির্বাহী কর্মকর্তা সিন্ধু সরকারকে এ পরামর্শ দিয়েছেন। তিনি বিশেষ করে সংস্থাটির কারিগরি উন্নয়নের ওপর জোর দিয়েছেন।’
গত কয়েক মাস ধরে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় পিএসএমের যন্ত্রপাতির স্থায়ী ক্ষতি পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কর্তৃপক্ষের এমন আশঙ্কার পরই বিষয়টি নিয়ে কেন্দ্রীয় সরকারকে অবহিত করে সিন্ধুর প্রাদেশিক সরকার। এতে কারখানাটিতে দ্রুততম সময়ে গ্যাস সরবরাহ নিশ্চিতের আহ্বান জানানো হয়। সূত্র: ডন।
/এমপি/বিএ/