দ্য নিউ ইয়র্ক টাইমস

ট্রাম্পকে ক্রিস্টির সমর্থন

নিউ ইয়র্ক টাইমসের প্রথম পাতাযুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দিয়েছেন নির্বাচনি দৌড় থেকে সরে পড়া নিউ জার্সি অঙ্গরাজ্যের গভর্নর ক্রিস ক্রিস্টি। সেইসঙ্গে মার্ক রুবিওর বিরুদ্ধে প্রচারণাযুদ্ধ ঘোষণা করেছেন তিনি। আর চমকপ্রদ এ ঘটনা নিয়েই প্রধান শিরোনাম করেছে দ্য নিউ ইয়র্ক টাইমস।
কেননা, দু সপ্তাহ আগেও দলীয় মনোনয়ন লড়াইয়ে তারা দুজন পরস্পরের প্রতিদ্বন্দ্বী ছিলেন। পরে নিজেকে নির্বাচনি দৌড় থেকে প্রত্যাহার করে নেন নিউজার্সির গভর্নর।
প্রতিবেদনে বলা হয়, মনোনয়ন পাওয়ার যুদ্ধে রুবিও আর ট্রাম্প যখন একে অপরের বিরুদ্ধে আক্রমণাত্মক মন্তব্য করে যাচ্ছেন ঠিক সে সময় তাকে সমর্থন দিলেন ক্রিস্টি। গত কিছুদিন ধরে ট্রাম্প আর রুবিও একে অপরকে মূত্র বিসর্জনের দায় দিয়ে পরিহাস করে আসছিলেন। সম্প্রতি রুবিও মন্তব্য করেন যে বিতর্ক চলার সময় ট্রাম্প ভীত হয়ে নিজের প্যান্ট ভিজিয়ে ফেলেছিলেন।

শুক্রবার ট্রাম্পকে সমর্থন জানানোর পর পরই রুবিওর বিরুদ্ধে আক্রমণাত্মক মন্তব্য করে বসেন ক্রিস্টি। রুবিওকে প্রেসিডেন্ট হিসেবে ‘বেপরোয়া’ আর ‘অনুপযুক্ত’ বলে ঘোষণা করেন তিনি।

/এফইউ/