শেষ হলো এন্থুজিয়াস্ট ফটোগ্রাফি গ্রুপের প্রদর্শনী

18156669_1092573690886540_935790621476868404_oআলোকচিত্রীদের ফেসবুক গ্রুপ ‘এন্থুজিয়াস্ট ফটোগ্রাফি’র উদ্যোগে রাজধানীর শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালায় অনুষ্ঠিত হল ৩ দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী। এটি তাদের প্রথম প্রদর্শনী। ২৭ এপ্রিল সকালে এই প্রদর্শনীর উদ্বোধন করেন একই গ্রুপের সাবেক সেক্রেটারি নাজমুল হুদা। এই পুরো আয়োজনটিতে মিডিয়া পার্টনার ছিল অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউন। 

বাংলাদেশসহ বিশ্বের ৬টি দেশের ১১০জন আলোকচিত্রীর ১৬৫টি ছবি নিয়ে সাজানো হয়েছিল পুরো প্রদর্শনীটি। উন্মুক্ত বিষয়ের এই ছবির প্রদর্শনীর বিচারকের দায়িত্বে ছিলেন স্বনামধন্য আলোকচিত্রী আনোয়ার হোসেন।

প্রদর্শনীর শেষ দিনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জালাল আহমেদ এবং বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটি (বিপিএস) এর সদস্য কাওসার আলম। অতিথিরা সেরা আলোকচিত্রীদের নাম ঘোষণা করেন এবং তাদের হাতে ক্রেস্ট এবং সম্মাননা স্মারক তুলে দেন। ৩টি সেরা ছবি এবং ৮ জনকে অনারারি মেনশনে পুরস্কৃত করা হয়।

গ্রুপের এডমিন ফাররুক আহম্মেদ বাংলা ট্রিবিউনকে জানান, অপেশাদার আলোকচিত্রীদের অনুপ্রেরণা এবং ছবি তোলার ব্যাপারে আরও উৎসাহ তৈরি করা লক্ষ্যে তাদের এই আয়োজন। ২০১৫ সাল থেকে যাত্রা শুরু করা এই গ্রুপের সদস্য সংখ্যা এখন প্রায় ২৫ হাজার।

/এফএএন/